গ্রেফতারকৃত নেতাদের নিঃশর্ত মুক্তি দিতে হবে-যুব ইউনিয়ন

49

যুগবার্তা ডেস্কঃ যুব ইউনিয়নের চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি আমির হোসেনসহ গ্রেফতারকৃত ১৩ শিক্ষক এবং কক্সবাজারের সহ সাধারণ সম্পাদক জসিম আজাদের মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে সংগঠনের কেন্দ্রীয় কমিটির আয়োজনে সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ করেছে।
যুব ইউনিয়নের সভাপতি হাসান হাফিজুর রহমান সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক শিশির চক্রবর্তী, ঢাকা মহানগর সভাপতি যুবনেতা রিয়াজ উদ্দিন, সাধারণ সম্পাদক আশিকুল ইসলাম জুয়েল প্রমুখ নেতৃবৃন্দ। সমাবেশ সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক যুবনেতা হাফিজ আদনান রিয়াদ।
সমাবেশে বক্তারা বলেন, সরকার তার ক্ষমতাকে ধরে রাখতে দমনপীড়নের পথ বেছে নিয়েছে। একারণে তারা হীনস্বার্থে রাষ্ট্রদ্রোহের মতো কঠোর আইন প্রয়োগেও কার্পণ্য করছে না। চট্টগ্রামে নবম শ্রেণীর সৃজনশীল প্রশ্নে বঙ্গবন্ধুকে হেয় করা হয়েছে বলে হাস্যকর অভিযোগে ১৩জন শিক্ষককে সরাসরি রাষ্ট্রদ্রোহ মামলায় গ্রেফতার করে কারাগারে রাখা হয়েছে। অন্যদিকে কক্সবাজারের একজন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে পত্রিকায় সংবাদ প্রকাশ করায় যুবনেতা ও সাংবাদকি জসিম আজাদকে কুখ্যাত ৫৭ ধাারার মামলায় গ্রেফতার করা হয়েছে। যে পুলিশ প্রশাসন ধর্ষক-খুনিদের, দুর্নীতিবাজদের গ্রেফতার করতে পারে না, তারাই সরকারের নিপীড়নমূলক আইন প্রয়োগে যথেষ্ট তৎপর হয়ে উঠেন। দূর্নীতি, লুটপাটের ব্যবস্থার সাথে সরকারের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী থেকে শুরু করে প্রশাসনের কর্মকর্তারাও জড়িয়ে পড়ছে। কিন্তু তা প্রতিরোধ না করে বাক স্বাধীনতা হরণেই সরকার আগ্রহী।
নেতৃবৃন্দ অবিলম্বে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার করে গ্রেফতারকৃত যুবনেতাদের নিঃশর্ত মুক্তি দাবী করেন।