গ্রামেও ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ পৌঁছে দেয়া হবে–টেলিযোগাযোগ মন্ত্রী

মানিকগঞ্জ প্রতিনিধি: ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, গ্রামেও ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ পৌঁছে দেয়া হবে। তিনি বলেন, ইউনিয়ন পর্যায়ের ডাকঘরগুলোকে প্রযুক্তিনির্ভর সেবা দেয়ার সক্ষমতা অর্জন করার পাশাপাশি গ্রামে অগ্রাধিকার ভিত্তিতে বিটিসিএল’র ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা পৌঁছে দেয়া হচ্ছে।

মন্ত্রী গতকাল মানিকগঞ্জের সাটুরিয়ায় দরগ্রাম ডিজিটাল পল্লী পরিদর্শনকালে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ডিজিটাল বাংলাদেশ এখন প্রযুক্তির শক্তিতে স্মার্ট বাংলাদেশের পথে যাত্রা শুরু করেছে। সরকারের এই যাত্রার লক্ষ্য বঙ্গবন্ধুর সোনার বাংলা। এই যাত্রায় কেউ পিছিয়ে থাকবে না। উচ্চগতির ইন্টারনেটের মহাসড়ক ধরেই গ্রামের তাঁতি, কুমার, কৃষক সবাই ই-কমার্সে অন্তর্ভুক্তির মাধ্যমে দেশের ঐতিহ্যকে বিশ্বে ছড়িয়ে দেবে। সে জন্য সরকার ডাকসেবাকেও ডিজিটালে রূপান্তর করছে। তাঁতিদের শৈল্পিক স্বত্বার বিকাশের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। ই-কমার্স ইকোসিস্টেম গড়ে তুলতে উচ্চগতির ব্রডব্যান্ড সেবা সর্বত্র পৌঁছে দেয়া হবে।

ই-ক্যাব সাধারণ সম্পাদ আব্দুল ওয়াহেদ তমাল, বিজয় ডিজিটাল লিমিটেডের সিইও জেসমিন জুই, ডিজিটাল পল্লী প্রকল্পের পরামর্শক ইব্রাহিম খলিল এবং উপজেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।