গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে সিপিবি নারী শাখার বিক্ষোভ

যুগবার্তা ডেস্কঃ গ্যাসের দাম বাড়িয়ে দিয়ে লুটপাট চলবে না গ্যাসের দাম ২২.৭% বাড়িয়ে দেওয়ার সরকারের যে গণবিরোধী সিদ্ধান্ত তার প্রতিবাদে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নারী শাখার উদ্যোগে শুক্রবার বিকালে পুরানা পল্টনের মুক্তি ভবন থেকে বিক্ষোভ মিছিল করেছে। মাকসুদা আক্তার লাইলীর সভাপতিত্বে ও অনিন্দা সাহা তুলতুলের সঞ্চালনায় জাতীয় প্রেসক্লাবের সামনে মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
জনগনের পকেট কেটে লুটপাটের যে ঘৃণ্য প্রক্রিয়া তার ধারাবাহিকতায় আবাসিক খাতে গ্যাসের দাম প্রায় দ্বিগুণ বাড়িয়ে দেওয়ায় দেশের সাধারণ মানুষ বিশেষ করে নারীরা দ্বিগুণ শোষিত হচ্ছে। সুতরাং এই সিদ্ধান্ত বাতিল করতে হবে বলে দাবী জানান নারী শাখার সাধারণ সম্পাদক কমরেড তাহমিনা ইয়াসমিন নিলা।
দেশের ৬০শতাংশ মানুষ গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্তের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। গ্যাসের মূল্য বৃদ্ধির ফলে কর্মজীবি বিশেষ করে গার্মেন্ট নারী শ্রমিকের জীবনে দুর্ভোগ নেমে এসেছে। এর ফলে বিদ্যুতের মূল্য, বাস ভাড়া, বাড়ি ভাড়াসহ নিত্যপ্রয়োজনীয় প্রত্যেকটি জিনিসের দাম বেড়ে চলেছে। অবিলম্বে এই সিদ্ধান্ত বাতিল করতে হবে বলে জানান নারী শাখার নেতা কমরেড লূনা নুর।