গ্যাসের দাম বাড়ানোর পাঁয়তারা বন্ধ কর-সিপিবি

66

যুগবার্তা ডেস্কঃ বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ঢাকা কমিটি আয়োজিত সমাবেশে নেতৃবৃন্দ বলেছেন, অন্তর্জাতিক বাজারের সাথে সমন্বয় রেখে তেলের দাম কমিয়ে গণপরিবহনের ভাড়া কমাতে হবে। বাসের ভাড়া কমানোর দাবিতে এবং গ্যাসের দাম নতুন করে বৃদ্ধির পাঁয়তারার প্রতিবাদে আজ বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সিপিবি ঢাকা কমিটির বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা কমিটির সভাপতি আব্দুল কাদের। বক্তব্য রাখেন ঢাকা কমিটির সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল, সম্পাদকম-লীর সদস্য বিকাশ সাহা, সুকান্ত শফি কমল, মিরপুর জোনের নেতা রাসেল ইসলাম সুজন। সমাবেশ পরিচালনা করেন খান আসাদুজ্জামান মাসুম।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ২০১৩ সালের ১৩ জানুয়ারি তেলের দাম বৃদ্ধি করা হলে বাসের ভাড়াও বাড়ানো হয়। বর্তমানে ঢাকা শহরের প্রায় প্রত্যেক রুটে যাত্রীদের কাছ থেকে সরকার নির্ধারিত অতিরিক্ত ভাড়ার বাইরেও বেশী বাস ভাড়া আদায় করা হচ্ছে। নেতৃবৃন্দ অবিলম্বে বাস ভাড়া কমানো এবং বিআরটিসি বাসসহ গণপরিবহনের সংখ্যা ও রুট বৃদ্ধির দাবি করেন। নেতৃবৃন্দ নারীদের জন্য পর্যাপ্ত পৃথক বাস চালুরও দাবি জানান। পাশাপাশি নেতৃবৃন্দ বলেন, আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমার দীর্ঘদিন পর সরকার মাত্র ১০টাকা তেলের কমানোর ঘোষণা দিলেও গ্যাসের দাম বাড়িয়ে দ্বিগুণ করার পাঁয়তারা করছে। নেতৃবৃন্দ বলেন, সরকার গ্যাসের দাম বাড়ানোর পাঁয়তারা করছে জনগণের পকেট কেটে লুটেরাদের স্বার্থে। সমাবেশ থেকে নেতৃবৃন্দ জনগণের ওপর চাপিয়ে দেওয়া এ মূল্যবৃদ্ধির পাঁয়তারার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
সমাবেশ থেকে অবিলম্বে বাস ভাড়া ও তেলের দাম কমানোর দাবিতে আগামী ১৬ এপ্রিল গোলটেবিল বৈঠক, ২৫ এপ্রিল যোগাযোগ মন্ত্রণালয় অভিমুখে মিছিল ও যোগাযোগ মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান এবং ঢাকা শহরের বাসষ্ট্যান্ডসমূহে বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা প্রদান করা হয়।