গুরুদাসপুরে সাংসদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

34

নাটোর প্রতিনিধিঃ স্থানীয় সংসদ সদস্য মো. আব্দুল কুদ্দুস ও তাঁর মেয়ে কেন্দ্রীয় যুব মহিলালীগের সহ-সভাপতি অ্যাড. কোহেলী কুদ্দুস মুক্তির বিরুদ্ধে দলীয় শৃংখলা ভঙ্গ ও অনিয়মের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে নাটোরের গুরুদাসপুর উপজেলা আওয়ামীলীগ।
সোমবার বেলা ১১টায় উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে ওই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. আব্দুল বারী। এসময় উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলী, নাজিরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. আইয়ুব আলী, পৌর স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মাসুদ সরকার প্রমূখসহ সকল অঙ্গসংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে বলা হয়, দীর্ঘদিন যাবৎ নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের সাংসদ মো. আব্দুল কুদ্দুস ও তাঁর মেয়ে অ্যাড. কোহেলী কুদ্দুস মুক্তি দলীয় নেতাকর্মীদের বাইপাস করে সরকারি ত্রাণ সামগ্রী বিতরণ, বিভিন্ন প্রকল্প উদ্বোধন, বিদ্যুৎ সংযোগ, প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্য, বিভিন্ন নির্বাচনে মনোনয়ন বাণিজ্য ও সোলার বাণিজ্যের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন। এতে দলীয় ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। সর্বশেষ ৭ আগষ্ট উপজেলা আওয়ামীলীগসহ সকল সংগঠনকে অবজ্ঞা করে কোহেলী কুদ্দুস মুক্তি উপজেলা ও পৌর যুব মহিলা লীগের ব্যানারে তার পিতা মো. আব্দুল কুদ্দুসকে প্রধান অতিথি ও নিজে প্রধান বক্তা হিসেবে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস পালনের উদ্যোগ নেন। দিবসটি পালন করেন উপজেলা পরিষদ মিলনায়তনের ভ্যেনুতে। এ ঘটনায় দলীয় নেতাকর্মিরা ক্ষুন্ন হয়ে ওই সংবাদ সম্মেলন করেন।
এ ব্যাপারে কোহেলী কুদ্দুস মুক্তি বলেন, আমাদের বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য নয়। বরং তারাই আমাদের বাইপাস করে চলেছেন।
এদিকে সাংসদ আব্দুল কুদ্দুস দূর্নীতির অভিযোগ অস্বীকার করে বলেন, পৌর মেয়র শাহনেওয়াজ আলী উল্টো আমাকে বাইপাস করছেন। এ ধরণের রেকর্ড তাদের আছে। আমার মেয়ে মুক্তি সরকার থেকে অনুদান এনে ত্রাণ বিতরণ করছে। এতে তারা ইর্ষান্বিত হয়ে সাংবাদিক সম্মেলন করেছেন।