গার্মেন্টস শ্রমিকদের মজুরী বৃদ্ধির দাবীতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

?

যুগবার্তা ডেস্কঃ ‘‘লিভিং ওয়েজ — ন্যায্য মুল্য’’ শিরোনামে গার্মেন্টস শ্রমিকদের মজুরী বৃদ্ধির প্রচারনার অংশ হিসাবে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন শুক্রবার সকালে এক বর্ণাঢ্য র‌্যালীর মাধ্যমে ২য় কর্মসূচী পালন করেন। এই প্রচারনায় বাংলাদেশের ৪২ লক্ষ গার্মেন্টস শ্রমিকের জন্য জীবন-যাপন উপযোগী মজুরীর জন্য ও বাংলাদেশী গার্মেন্টস পণ্যের ন্যায্য মুল্য প্রদান করার জন্য বায়ারদের প্রতি দাবী জানান ।
র‌্যালী শুরুর আগে ফেডারেশন এর সভাপতি জনাব আমিরুল হক্ আমিন এর সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সাধারন সম্পাদক মিস সাফিয়া পারভিন, যুগ্ম সাধারন সম্পাদক মিসেস আরিফা আক্তার, মিসেস নাসিমা আক্তার, নবগঠিত ইউনিয়নের প্রতিনিধি সদ্য কারা মুক্ত মিস শিউলী বেগম, মিসেস শাহানাজ বেগম ও মিসেস আরিফা সুলতানা প্রমুখ।
সংহতি বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মেসবাহ কামাল, একতা গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক জনাব কামরুল হাসান এবং বাংলাদেশ ছাত্রমৈত্রীর প্রতিনিধি ছাত্র নেতা ইয়াতুন নেছা রুমা।
জামার্নীর সহ রিটেইল সেক্টরের ট্রেড ইউনিয়নের নেতা নাতজেনবারজার স্টেফানি ক্যাথরিন বক্তব্য রাখেন। এ সময় জার্মানীর রিটেইল সেক্টরের আরো ১০ জন ট্রেড ইউনিয়ন নেতা উপস্থিত ছিলেন। কর্মসূচীতে বিভিন্ন কারখানায় রানা প্লাজার পর গঠিত ৪১ টি কারখানা ইউনিয়নের নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।