গণতন্ত্রের স্বার্থে নির্বাচনকালীন সরকার নিয়ে সংলাপে বসুন : গোলাম মোস্তফা ভুইয়া

যুগবার্তা ডেস্ক:দেশের রাজনৈতিক স্থিতিশীলতা ও গণতান্ত্রিক ধারাবাহিকতার স্বার্থে অবিলম্বে নির্বাচনকালীন সরকার নিয়ে জাতীয় সংলাপের আয়োজন করা সরকারের উচিত বলে অভিমত প্রকাশ করে ২০ দলীয় জোটের অন্যতম নেতা ও বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, কোন দলীয় সরকারের অধিনে নিরপেক্ষ গ্রহনযোগ্য নির্বাচন আশা করা খুবই কছিন। তিনি বলেন, নির্বাচন কমিশন যত শক্তিশালীই হোক না কেন, দলীয় সরকারের অধিনে তারা নিরপেক্ষ ভূমিকা পালন করতে পারে না।

রবিবার দুপুরে নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে মহান একুশে ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে গোলাম মোস্তফা ভুইয়া উপরোক্ত বক্তব্য রাখেন।

ন্যাপ নগর আহ্বায়ক সৈয়দ শাহজাহান সাজু’র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন এনডিপি প্রেসিডিয়াম সদস্য মোঃ মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপ সম্পাদক মোঃ কামাল ভুইয়া, নগর সদস্য সচিব মোঃ শহীদুননবী ডাবলু, যুব ন্যাপ সমন্বয়কারী বাহাদুর শামিম আহমেদ পিন্টু, ছাত্র কেন্দ্রের সমন্বয়কারী সোলায়মান সোহেল প্রমুখ।

গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, নতুন ইসির অধীনে সুষ্ঠু নির্বাচন হবার সম্ভাবনা দেখছে না জাতি। তাই সরকারের উচিত নির্বাচনকালীন সহায়ক সরকারের দাবি মেনে নিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম করা। তিনি বলেন, বর্তমান প্রেক্ষাপটে নির্বাচনকালীন ‘জাতীয় সরকার ছাড়া’ অন্য কোনো পথ খোলা নেই। আর সেই লক্ষে প্রধানমন্ত্রীর উচিত নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সাথে অভিলম্বে সংলাপের আয়োজন করা।

সভাপতির বক্তব্যে সৈয়দ শাহজাহান সাজু বলেছেন, মহান ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ কোন কিছুর ইতহাসই নির্মান সম্ভব নয় মজলুম জননেতা মওলানা ভাসানীকে বাদ দিয়ে। তিনি বলেন, দেশে গণতন্ত্রের সংকট চলছে। একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য যে ধরণের কমিশন করা উচিত ছিল তার সবগুলো শর্ত ভঙ্গ করেছে সরকার। নির্বাচন ব্যবস্থাকে সম্পূর্ণরূপে ভেঙে দেওয়া হয়েছে৷

২১ ফেব্রুয়ারী প্রথম প্রহরে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাবে ন্যাপ: আগামীকাল ২১ ফেব্রæয়ারী প্রথম প্রহরে মহান ভাষা শহীদদের অমর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে জাতীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করবেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া’র নেতৃত্বে বাংলাদেশ ন্যাপ কেন্দ্রীয় কমিটি, বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর, বাংলাদেশ যুব ন্যাপ, বাংলাদেশ জাতীয় ছাত্র কেন্দ্র কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে ভাষা শহীদ ও ভাষা সৈনিকদের শ্রদ্ধা নিবেদন করবেন।