গণগ্রেপ্তার বন্ধে হাইকোর্টের হস্তক্ষেপ চায় বিএনপি

42

যুগবার্তা ডেস্কঃ জঙ্গি দমনে সাঁড়াশি অভিযানের নামে গণগ্রেপ্তার ও বিচারবহির্ভূত হত্যা বন্ধে উচ্চতর আদালতের হস্তক্ষেপ কামনা করেছে বিএনপি। এ লক্ষ্যে সুয়োমটো রুল জারি করতে উচ্চতর আদালতকে বিনীত অনুরোধ জানিয়েছে দলটি। আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির পক্ষে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আদালতকে এই অনুরোধ জানান। তিনি বলেন, দেশব্যাপী ভোটারবিহীন সরকার জনগণের ওপর চালাচ্ছে পাশবিক আক্রমণ। এখন যেভাবে ব্যাপক গণগ্রেপ্তার ও নির্বিচারে বিচারবহির্ভূত হত্যালীলা চলছে, তাতে একাত্তরের ভয়াল পঁচিশে মার্চের রাত থেকে শুরু হওয়া অপারেশন সার্চলাইটের কথাই স্মরণ করিয়ে দেয়।
রুহুল কবির রিজভী বলেন, গত ছয় দিনে পরিচালিত সাঁড়াশি অভিযানে ১৫ হাজারের অধিক লোককে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের প্রায় ২৬৮২ জনের মতো নেতাকর্মী রয়েছে। বিএনপির এই নেতা বলেন, পবিত্র রমজান মাসেও সরকার দয়া-মায়া, মানবতা, আইনকানুন এবং সুপ্রিম কোর্টের নির্দেশনাসহ সবকিছু বিসর্জন দিয়ে শুধুমাত্র রাজনৈতিক প্রতিপক্ষকে দমন করার জন্যই নির্বিচারে গণগ্রেপ্তারের নামে সাঁড়াশি অভিযান চালাচ্ছে। কেন সরকার এই হিংসাশ্রয়ী গণগ্রেপ্তার ও বিচারবহির্ভূত হত্যা বন্ধ করবে না এবং সুপ্রিম কোর্টের নির্দেশ মানবে না, সে বিষয়ে সুয়োমটো রুল জারি করার জন্য বিএনপির পক্ষ থেকে মহামান্য উচ্চতর আদালতকে বিনীত অনুরোধ জানাচ্ছি।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমেদ আযম খান, দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, আব্দুল আউয়াল খান, যুবদলের দপ্তরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সম্পাদক কাজী রফিক, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ।