Home জাতীয় খুলনা বিভাগে করোনাকালীন অসহায় মানুষের মাঝে সরকারি ত্রাণ বিতরণ

খুলনা বিভাগে করোনাকালীন অসহায় মানুষের মাঝে সরকারি ত্রাণ বিতরণ

32

খুলনা অফিস: কোভিড-১৯ এর সংক্রমণ প্রতিরোধে চলমান কঠোর লকডাউনের মধ্যে আজ খুলনা বিভাগের খুলনা, মাগুরা, ঝিনাইদহ ও কুষ্টিয়া জেলায় অসহায়, কর্মহীন ও বিভিন্ন শ্রেণির প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সরকারি ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

খুলনায় কর্মহীন হয়ে পড়া ২ শত জন পরিবহন শ্রমিক, ১ শত ১৫ জন মাহেন্দ্র চালক ও ১ শত ১৫ জন হতদরিদ্র ও প্রতিবন্ধীদের মাঝে আজ প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা বিতরণ করা হয়। খাদ্য সহায়তার মধ্যে ছিলো ১০ কেজি চাল, দুই কেজি আলু, ৫০০ গ্রাম ডাল, ৫০০ মিলি তেল ও একটি সাবান।

মাগুরা জেলা ত্রাণ ও পুনর্বাসন দপ্তরের উদ্যোগে আজ ৯ হাজার ২ শত টি দুস্থ ও অসহায় পরিবারের প্রত্যেকটির মাঝে ১০ কেজি করে চাল এবং ভিজিএফ (খাদ্যশস্য) বিতরণ কার্যক্রমের আওতায় আরও ২ হাজার ৫০০টি উপকারভোগী পরিবারের প্রত্যেকটির মাঝে ১০ কেজি করে চালের প্যাকেট বিতরণ করা হয়। এছাড়া জেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয়ভাবে ৮৫০ প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়।

ঝিনাইদহ জেলা প্রশাসনের উদ্যোগেও আজ করোনাকালীন কর্মহীন এক হাজার জন দোকানদার ও কর্মচারী, চা বিক্রতা সহ অন্যান্য পেশাজীবী মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। প্রতিজনকে ১০ কেজি করে চাল ও তিনশত করে টাকা দেওয়া হয়েছে।

কুষ্টিয়া জেলা প্রশাসনের উদ্যোগে আজ ২০০ টি দুস্থ ও অসহায় পরিবারের মধ্যে ২ মেট্রিক টন চাল বিতরণ করা হয়। এছাড়া ভিজিএফ (খাদ্যশস্য) বিতরণ কার্যক্রমের আওতায় ৩ হাজার টি উপকারভোগী পরিবারের মাঝে ৩০ মেট্রিক টন চাল এবং আরো ১০০ জনের মধ্যে নগদ ৮৩ হাজার টাকা বিতরণ করা হয়।