খুলনা জেলা সাংবাদিক ফোরাম ঢাকার সভাপতি মাহতাব, সম্পাদক সাজু রহমান

জাকির হোসেন আজাদী: রাজধানী ঢাকায় কর্মরত খুলনা জেলার সাংবাদিকদের সংগঠন খুলনা জেলা সাংবাদিক ফোরাম – এর কমিটি গঠন হয়েছে। সংগঠনের সভাপতি হয়েছেন প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার বিশেষ প্রতিনিধি খুলনার খ‍্যাতিমান সাংবাদিক ফসিহ উদ্দীন মাহতাব এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জিটিভি’র সাবেক বিশেষ প্রতিনিধি সাজু রহমান।

বৃহস্পতিবার ( ৪ আগস্ট ) রাতে রাজধানীর একটি রেস্টুরেন্টে এই কমিটি ঘোষণা করা হয়।
খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরামের সভাপতি ও নিউজ টোয়েন্টিফোর টিভির এক্সিকিউটিভ এডিটর এবং খুলনার সাংবাদিক অঙ্গনের পরিচিত মুখ সিনিয়র সাংবাদিক রাহুল রাহা এই কমিটি ঘোষণা করেন । আগামী এক বছরের জন্য দায়িত্ব পালন করবে ১৯ সদস্যের এই পূর্ণাঙ্গ কমিটি।

পূর্ণাঙ্গ এই কমিটিতে অন‍্যান‍্য পদে আছেন – সিনিয়র সহ-সভাপতি রিজভী নেওয়াজ (চ্যানেল আই), সহ-সভাপতি পার্থ প্রতিম ভট্টাচার্য (ডেইলি স্টার), যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ মুয়াজ (খোলা কাগজ), অর্থ সম্পাদক জাকির হোসাইন (দৈনিক আজকালের খবর), সাংগঠনিক সম্পাদক তরিক ইসলাম (দেশ টিভি), দপ্তর সম্পাদক জোনায়েদ আলী সাকী (সময় নিউজ), প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট কামরুল ইসলাম (বাংলাদেশ প্রতিদিন), নারী বিষয়ক সম্পাদক ফারজানা লাবনী (সাবেক কালের কণ্ঠ), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শেখ আশিক (ডিবিসি), জনকল্যাণ সম্পাদক শেখ তৌফিকুর রহমান ওরিন (বণিক বার্তা)।

যারা সদস্য আছেন- মোহাম্মদ মুস্তাফিজুর রহমান (নিউএজ), নিখিল ভদ্র (কালের কণ্ঠ), তৌহিদুর রহমান (বাংলানিউজ), হাবিব রহমান (নয়া দিগন্ত), সফিকুল ইসলাম রাসেল (ডেইলি বাংলাদেশ), রাজু আহমেদ (দেশ টিভি), তৌফিক মাহমুদ মুন্না (দেশ টিভি)।

এই সংগঠনের উপদেষ্টার দায়িত্ব পালন করবেন- তপন বিশ্বাস (জনকণ্ঠ), আনোয়ার আল দ্বীন (ইত্তেফাক), রাহুল রাহা (নিউজটোয়েন্টিফোর টিভি), দীপ আজাদ (নাগরিক টিভি), এনায়েত ফেরদৌস (নিউজ টুডে), সৈয়দ শফি (আজকালের খবর), জাকির হোসাইন (সমকাল), এস এম আবু সাইদ (আজকের সংসদ)।

কমিটি ঘোষণার পর সংক্ষিপ্ত বক্তব্যে সংগঠনের উপদেষ্টা এবং খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরামের সভাপতি রাহুল রাহা বলেন, এই কমিটি গতানুগতিক কার্যক্রমের মধ্যে সীমাবদ্ধ থাকবে না। খুলনা তথা দক্ষিণাঞ্চলের সমস্যা এবং সম্ভাবনা গণমাধ্যমে তুলে ধরতে এই কমিটি কার্যকরী ভূমিকা পালন করবে। মফস্বলের জনপ্রতিনিধি এবং সাংবাদিকদের সাথে একটি সেতুবন্ধন তৈরিতেও কাজ করবে এই ফোরাম।