খালেদা জিয়া মুক্তিযুদ্ধকে মুক্তিযুদ্ধ বলেনি, তিনি এখন মুক্তিযুদ্ধের সংখ্যা নিয়ে প্রশ্ন তুলেছে-যুব মৈত্রী সম্মেলনে বাদশা

126

যুগবার্তা ডেস্কঃ খালেদা জিয়া মুক্তযুদ্ধকে মুক্তিযুদ্ধ বলেনি, তিনি এখন মুক্তিযুদ্ধের সংখ্যা নিয়ে প্রশ্ন তুলেছেন। বিএনপি খালেদা জিয়ার রাজনীতিতে ঢুকে পড়েছে। আর খালেদা জিয়া ইয়াহিয়ার রাজনীতি করছে। এখন খালেদা জিয়াই মুক্তিযুদ্ধ নিয়ে প্রশ্ন করছেন না, বিএনপির অন্যরাও বলছেন। শুক্রবার বাংলাদেশ যুব মৈত্রী ঢাকা মহানগর দক্ষিণের ৩য় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে জননেতা ফজলে হোসেন বাদশা এমপি একথা বলেন ।
জাতীয় প্রেসক্লাবের সামনে সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ যুব মৈত্রী সংগ্রামী সভাপতি যুবনেতা মোস্তফা আলমগীর রতন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর সভাপতি শ্রমিকনেতা আবুল হোসাইন, যুব মৈত্রীর সাবেক সভাপতি সাদাকাত হোসেন খান বাবুল, যুব মৈত্রীর কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুজন, যুব মৈত্রী উত্তরের সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ সানী, দক্ষিণের সহসভাপতি বিদ্যুৎ চৌধুরী, বাংলাদেশ ছাত্র মৈত্রী নগর সভাপতি নিলয় রায় প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ যুব মৈত্রী ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সাইফুল ইসলাম তপন। অনুষ্ঠান পরিচালনা করেন দক্ষিণের সাধারণ সম্পাদক কামরুল হাসান নাসিম।
বাদশা আরও বলেন, যুব অধিকার আদায়ের পাশাপাশি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থার জন্য এবং মৌলবাদ-জঙ্গিবাদসহ সকল অপশক্তির বিরুদ্ধে যুব মৈত্রীকে রুখে দাঁড়াতে হবে। যুব শক্তি যদি তার চেতনা এবং শক্তি ভিতের উপর দাড়াতে না পারে তবে বাংলাদেশের বিগত সময়ে সকল আন্দোলন সংগ্রামে ফসল নস্যাৎ হয়ে যাবে। একই সাথে বর্তমান সরকারের যে লড়াই সে লড়াইয়েও যুব মৈত্রীকে থাকার আহ্বান জানান। আগামী দিনের জনগণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থার জন্য যুব মৈত্রীকে তৈরি হওয়ার আহ্বান জানান।