খালেদা জিয়ার মামলার শুনানি ১৭ সেপ্টেম্বর

55

যুগবার্তা ডেস্কঃ বিএনপি’র চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার দুই মামলার পরবর্তী শুনানি আগামী ১৭ সেপ্টেম্বর নির্ধারন করেছে আদালত। বৃহস্পতিবার মামলার তারিখ থাকায় তিনি সকাল সাড়ে ১১টায় আদালতে আসেন। সাক্ষ্য গ্রহন শেষে বিশেষ আদালত এ আদেশ দেন।
সকাল ১০ গুলশান কার্য্যালয় থেকে রওয়ানা দিয়ে কেলা ১১ টায় খালেদা জিয়া আদালতে পৌছান। সাড়ে ৩ ঘন্টা শুনানি শেষে বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমদ জমাদ্দার ১৭ সেপ্টেম্বর পরবর্তী দিন ধার্য করেন। খালেদার বিরুদ্ধে জিয়া দাতব্য ট্রাস্ট ও জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানি চলছে ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতে। বকশীবাজারে কারা অধিদপ্তরের মাঠে স্থাপিত বিশেষ এজলাসে এই শুনানি হচ্ছে। সর্বশেষ গত ৩ সেপ্টেম্বর এ দুই মামলার শুনানি হলেও সেদিন আদালতে যাননি খালেদা। ওইদিন তার পক্ষে আইনজীবীরা হাজিরা দেন।
এতিমদের সহায়তার জন্য একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটির বেশি অর্থ আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় দুদক জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতির মামলাটি করে। জিয়া দাতব্য ট্রাস্ট মামলাটি হয় ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায়। ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে এ মামলা করা হয়।
গত বছরের ১৯ মার্চ এ দুই দুর্নীতি মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন হয়। এরপর ৭ মে এই দুটি মামলার বিচারের জন্য বকশীবাজারের বিশেষ এজলাসে পাঠানো হয়।