খালেদা জিয়ার অফিসে তল্লাশি গণতন্ত্র ধ্বংসের অপচেষ্টা : ফখরুল

22

যুগবার্তা ডেস্কঃ বাংলাদেশের গণতন্ত্রকে ধ্বংস করতেই সরকার বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে তল্লাশি চালিয়েছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, এ সরকার কোনোভাবেই গণতন্ত্রকে রক্ষা করবে না। কোনও কারণ ছাড়াই খালেদা জিয়ার অফিসে পুলিশের তল্লাশি গণতন্ত্রকে ধ্বংস করার অপচেষ্টা।’
দলীয়সূত্র জানান, শনিবার সকাল ৭.২০ মিনিট থেকে পুলিশ তল্লাশি শুরু করে। এসময় ৮৬ নম্বর সড়কে প্রবেশে বিধিনিষেধ আরোপ করা হয়।
শনিবার সকাল ৮টার দিকে খালেদা জিয়ার মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান বলেন, ‘কিছুক্ষণ আগে ম্যাডামের কার্যালয়ে পুলিশ ঢুকেছে। তবে কেন এবং কী কারণে তারা এখানে এসেছে আমরা তা জানি না।’
শায়রুল কবির খান জানান, চেয়ারপারসনের কার্যালয়ে অভিযানের বিষয়ে দলীয় অবস্থান জানানো হলে সময় জানিয়ে দেওয়া হবে।
তল্লাশী চলাকালীন সময়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ ঘটনাস্থলে উপস্থিত হন।
এসময় রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, চেয়ারপার্স খালেদা জিয়াকে মানসিকভাবে বিপর্যস্ত করতে চায় সরকার। আর সে কারণে তাকে নানাভাবে হয়রাণি করা হচ্ছে।
গুলশান কার্যালয়ে পুলিশের একটি তল্লাশি অভিযা শেষে রুহুল কবির রিজভী বলেন, কার্যলয় থেকে কোনো কিছু জব্দ করে নি পুলিশ। নির্বাচনের সময় ঘনিয়ে এসেছে, বিএনপি নির্বাচনে অংশ নেওয়ার জন্য যখন সব ধরনের প্রস্তুতি নিচ্ছে তখন এ ধরনের কর্মকান্ড করে নির্বাচনী পরিবেশ নষ্ট করতে চায় সরকার।
এদিকে রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুবকর সিদ্দিক আগেই জানিয়েছিলেন, আদালতের একটি সার্চ ওয়ারেন্টের ভিত্তিতেই তারা এই অভিযান চালিয়েছেন।