খালেদা জিয়াকে সিসিইউতে ভর্তি

3

সুব্রত সানা: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় সিসিইউতে
ভর্তি করা হয়েছে। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন থাকায় অবস্থার অবনতি হলে আজ (৩ মে) বিকেলে তাকে সিসিইউতে স্থানান্তর করা হয়। খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের চিকিৎসক ডা. জাহিদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন ।

জানাগেছে, খালেদা জিয়ায় চিকিৎসায় গঠিত ১০ সদস্যের মেডিক্যাল বোর্ড রোববার (২ মে) এক বৈঠকে আগে যেসব পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে তা পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন ডা. এজেড এম জাহিদ হোসেন।

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়। এরপর থেকে গুলশানের বাসা ‘ফিরোজায়’ তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এফএম সিদ্দিকীর নেতৃত্বে চিকিৎসা শুরু হয়। ১৪ দিন অতিক্রান্ত হওয়ার পর দ্বিতীয়বারের মতো খালেদা জিয়ার করোনা টেস্ট হলেও ফলাফল পজিটিভ আসে। এরপর ২৭ এপ্রিল রাজধানীর এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে খালেদা জিয়ার চিকিৎসার জন্য অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়।

প্রসঙ্গত, খালেদা জিয়ার গুলশানের বাসা ‘ফিরোজা’র ৮ সদস্যের সবাই করোনা আক্রান্ত হন। ৩০ এপ্রিল সব স্টাফ করোনামুক্ত হয়েছেন।