খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার সুপারিশ

3

শিমুল মাহমুদ: করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার সব রিপোর্ট পর্যবেক্ষণ করেছে তার মেডিকেল বোর্ড। হাসপাতাল সূত্র জানায়, বেগম জিয়ার শারিরীক অবস্থা আগের চেয়ে ভালো। ফুসফুসের পানি কমেছে। তবে অক্সিজেন সাপোর্ট এখনো চলছে।

মঙ্গলবার রাজধানীর এভারকেয়ার হাসপাতালে তার মেডিকেল বোর্ড সকাল থেকে দুপুর অবধি বৈঠক করেন। বোর্ডে থাকা একাধিক চিকিৎসক মনে করেন, উন্নত চিকিৎসার জন্য বেগম জিয়াকে দেশের বাইরে নেয়াটা অত্যন্ত জরুরী।
এর আগে খালেদা জিয়ার পরবর্তী চিকিৎসার ব্যবস্থাপনা বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হাসান। তিনি বলেন, ম্যাডামের অবস্থা আলহামদুলিল্লাহ। উনার পরীক্ষা-নিরীক্ষার সব রিপোর্টগুলো নিয়ে ১০ সদস্যের মেডিকেল বোর্ড দুপুরে বসছেন। এরপর বিস্তারিত জানানো যাবে।
সোমবার সকালের দিকে শ্বাসকষ্ট অনুভব করলে বিকালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সিসিইউতে স্থানান্তর করা হয়। হৃদরোগ বিশেষজ্ঞ শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে রয়েছেন তিনি। গত ২৭ এপ্রিল হাসপাতালে ভর্তির পরদিনই তার জন্য ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।
এই মেডিকেল বোর্ডে বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক টিমের প্রধান অধ্যাপক এফএম সিদ্দিকী, অধ্যাপক এজেডেএম জাহিদ হোসেন ও ডা. মোহাম্মদ আল মামুন রয়েছেন।-আমাদের সময়.কম