খাবার খেয়ে টিস্যু দিয়ে মুখ মুছে মুর্ছা যান ব্যবসায়িরা

72

রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহীতে ‘অজ্ঞান পার্টির’ খপ্পরে পড়ে সব খুয়েইছে ২২ জন গরু ব্যবসায়ী। রোববার সকাল সাড়ে ৮টার দিকে শহরের সিটিহাটে জাফর নামের এক ব্যক্তির হোটেলে খাবার খেয়ে টিস্যু দিয়ে মুখ মোছার পরপরই তারা অজ্ঞান হতে শুরু করেন। এ ঘটনায় পুলিশ ওই হোটেলের তিনজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে। অসুস্থ হয়ে পড়া গরু ব্যবসায়ীদের বেশিরভাগই নরসিংদীর বাসিন্দা। তবে ব্যবসায়ীদের কত টাকা খোয়া গেছে সে সম্পর্কে পুলিশ তাৎক্ষণিকভাবে কিছু জানাননি।
রাজশাহী সিটিহাটের ইজারাদার আতিকুর রহমান কালু জানান, রোববার সকালে ৩০ থেকে ৩৫ জন গরু ব্যবসায়ী সিটিহাটে আসেন। তারা হাটের জাফর নামের এক ব্যক্তির হোটেলে খাবার খান। এরপর যারা টিস্যু দিয়ে মুখ মুছেছেন তারাই অজ্ঞান হয়ে পড়েছেন। এদের মধ্যে হাটেই জ্ঞান হারান ছয়জন। পরে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। এরা হলেন- নরসিংদীর জর্জ মিয়া (৪০), কালু (৩০), বেলাল (৩০), ইকবাল (৪৮), খাইরুল (২০), রশিদ (৩৫)। কালু আরও জানান, এছাড়া খাবার খেয়ে আরও অন্তত ১৬ জন গরু ব্যবসায়ী নওদাপাড়া ট্রাক টার্মিনালে বিশ্রাম নেওয়ার সময় সেখানেই অজ্ঞান হয়ে পড়েন। তাদেরকেও উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।
রাজশাহী নগর পুলিশের উপ-কমিশনার (পূর্ব) আমির জাফর জানান, এ ঘটনায় হোটেলের মালিক জাফরসহ তিনজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যান শাহ মখদুম থানার (ওসি) আব্দুর রউফ। তিনি জানান, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তবে ব্যবসায়ীদের কত টাকা খোয়া গেছে সে সম্পর্কে তাৎক্ষণিকভাবে তিনি কিছু জানাতে পারেননি