‘ক্ষমা চাওয়ার প্রশ্নই নেই’, তলবও অগ্রাহ্য করলেন সলমন

33

যুগবার্তা ডেস্কঃ ক্ষমা চাওয়ার প্রশ্ন তো নেই-ই, এমনকী মহিলা কমিশনের তলবে হাজিরা দেওয়ারও কোনও প্রশ্ন নেই। সোজা জানিয়ে দিলেন সলমন খান। আজ বৃহস্পতিবারের মধ্যে ধর্ষণ মন্তব্যের জেরে সলমনকে ডেকে পাঠিয়েছিল মহারাষ্ট্রের রাজ্য মহিলা কমিশন।
‘সুলতানের শুটিং থেকে বেরোনোর পর নিজেকে ধর্ষিতার মতো মনে হত’- সম্প্রতি সলমনের এই মন্তব্য ঘিরে তীব্র বিতর্ক শুরু হয়। সমালোচনার ঝড় ওঠে নানান মহলে। নিজের পেশাগত পরিশ্রমকে বড় করে দেখাতে গিয়ে তিনি ধর্ষিতাদের উপর অত্যাচার এবং অপমানকে ছোট করে দেখছেন, এই অভিযোগ ওঠে সলমনের বিরুদ্ধে। এমনকী আমির খান, অনুষ্কা শর্মা, কঙ্গনা রানাউতের মতো বলিউডেরও অনেকে সলমনের ওই মন্তব্যের বিরুদ্ধে মুখ খোলেন। ক্ষমা চাইতে বলে মহিলা কমিশন। ক্ষমা না চাওয়ায় তলবও করা হয়। কিন্তু হাজিরা না দিয়ে কমিশনের এক্তিয়ার নিয়েই প্রশ্ন তুললেন সলমন।
আইনজীবীর সঙ্গে পরামর্শ করে কমিশনকে চিঠিও পাঠিয়েছেন তিনি। চিঠির প্রাপ্তি স্বীকার করলেও কী আছে চিঠিতে তা নিয়ে মুখ খোলেনি কমিশন। শুধু জানানো হয়েছে, চিঠি পড়ে দেখা হচ্ছে। তার পর কী করণীয় সিদ্ধান্ত নেওয়া হবে।
সলমনের ঘনিষ্ঠ সূত্র থেকে জানা যাচ্ছে, কোনওরকম নমনীয়তার মধ্যে না গিয়ে কমিশনের নির্দেশকে চ্যালেঞ্জই করেছেন ‘সুলতান’। ক্ষমা চাওয়ার কথা উড়িয়ে দিয়েছেন। উল্টে শমন পাঠিয়ে ডেকে পাঠানোর এক্তিয়ার আদৌ মহিলা কমিশনের আছে কি না সে প্রশ্নও তুলেছেন সলমন খান।আনন্দ বাজার