Home জাতীয় কোভিড প্রতিরোধে জামিল ব্রিগেডকে অর্থ সহায়তা নাসার মহাকাশ বিজ্ঞানী টুটুলের

কোভিড প্রতিরোধে জামিল ব্রিগেডকে অর্থ সহায়তা নাসার মহাকাশ বিজ্ঞানী টুটুলের

170

রাজশাহী অফিস : করোনা মহামারির শুরু থেকেই রাজশাহীর সাধারণ মানুষকে সচেতন করা এবং মাস্ক বিতরন কর্মসূচি পালন করেছে শহীদ জামিল আকতার রতন ব্রিগেডের স্বেচ্ছাসেবীরা। করোনার দ্বিতীয় ঢেউয়ের শুরু থেকে এম্বুলেন্স এবং অক্সিজেন সরবরাহের কাজে নিয়োজিত হন জামিল ব্রিগেডের কর্মীরা। এমন সাহসী উদ্যোগ দেখে নিজ শহরের মানুষের ও ব্রিগেডের স্বেচ্ছাসেবকদের “কোভিড আক্রান্ত রেসকিউ” কার্যক্রমকে বেগবান করার লক্ষে অর্থ সহায়তা প্রদান করেন আমেরিকা প্রবাসী মহাকাশ বিজ্ঞানী আমির উজ্জামান টুটুল। তার পক্ষ থেকে আজ শহীদ জামিল ব্রিগেডকে $১০০০ মার্কিন ডলার হস্তান্তর করা হয়েছে ।

বাংলাদেশ ছাত্র মৈত্রীর সাবেক ছাত্রনেতা আমির উজ্জামান টুটুল বর্তমানে আমেরিকার Lockheed Martin/NASA এর স্পেশ প্রোগ্রামে, মহাকাশ বিজ্ঞানী হিসাবে কর্মরত রয়েছেন। অর্থ সহায়তাটি আজ শহীদ জামিল ব্রিগেডের প্রধান পৃষ্ঠপোষক রাজশাহী সদর আসনের মাননীয় সাংসদ, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারন সম্পাদক ফজলে হোসেন বাদশার হাতে তার ন্যাম ভবনের বাসায় হস্তান্তর করা হয়েছে।

আমেরিকা থেকে চেক সংগ্রহ এবং হস্তান্তরসহ সকল প্রক্রিয়া সম্পন্ন করেন টুটুলের বাল্য বন্ধু বাংলাদেশ ছাত্র মৈত্রী’র সাবেক নেতা ও শহীদ জামিল ব্রিগেড এর মনিটরিং সেল এর অন্যতম সদস্য জনাব সেলিম মনোয়ার এবং বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি রাজশাহী মহানগর কমিটির সম্পাদক মন্ডলির নেতা আব্দুল মতিন।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের ছাত্র মৈত্রীর সাবেক সভাপতি শহীদ ডাঃ জামিল আকতার রতনের বাল্য বন্ধু ছিলেন আমির উজ্জামান টুটুল। তিনি রাজশাহী কোর্ট অঞ্চলের গর্বিত সন্তান এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এপ্লাইড ফিজিক্স অ্যান্ড ইলেক্ট্রোনিক ইন্জিনিয়ারিং এর প্রাক্তন ছাত্র।

‘আজকের যুবক তোমরাই আমাদের ভবিষ্যত’ মুল্যায়ন করে জামিল ব্রিগেডের সকল যোদ্ধা, কর্মী, সংগঠক এবং উদ্যোক্তাদের ব্যতিক্রমী এই ধরনের ঝুঁকিপুর্ন কার্যক্রমের মাধ্যমে কোভিড আক্রান্ত অসহায় জনতার পাশে দাঁড়ানোকে একটা দু:সাহস বলে অভিহিত করেন এবং সকল করোনা রেসকিউ যোদ্ধাদের আন্তরিক অভিনন্দন জানিয়ে বিজয়ী হওয়া পর্যন্ত ব্যাটল ফিল্ডে থাকার জন্য অনুপ্রানিত করেন আমির উজ্জামান টুটুল।