Home জাতীয় কোভিড অতি উচ্চ ঝুঁকিতে ‘নাটোর’: কিস্তি আদায় বন্ধের নির্দেশ

কোভিড অতি উচ্চ ঝুঁকিতে ‘নাটোর’: কিস্তি আদায় বন্ধের নির্দেশ

30

নাটোর প্রতিনিধি: করোনা ভাইরাসে অতি উচ্চ ঝুঁকিতে রয়েছে নাটোর জেলা। এরই মধ্যে সংক্রমিত হওয়া ব্যক্তির সংখ্যা তিন হাজার ছাড়িয়েছে। প্রতি দিনই বৃদ্ধি পাচ্ছে করোনা রোগির সংখ্যা। দুই দফায় ১৪দিনের লকডাউন দিয়েও কমেনি সংক্রমণের হার। এছাড়া সংক্রমণের হার কমিয়ে আনতে তৃতীয় দফায় জেলার ৮টি পৌরসভায় দ্বিতীয় দিনের মতো লকডাউন চলছে।

এদিকে, লকডাউনের মধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে বেসরকারি সংস্থাগুলোকে (এনজিও) ঋণের কিস্তি আদায় বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। এনিয়ে আজ জেলা প্রশাসন নির্দেশনা জারি করেছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, ২৪ ঘণ্টায় ২০৪টি নমুনা পরীক্ষায় ৯৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৬ দশমিক শূন্য ৭ শতাংশ। আগের ২৪ ঘণ্টায় এই হার ছিল ৩৭ শতাংশ। গত বছরের ২০ মার্চ থেকে আজ বৃহস্পতিবার পর্যন্ত নাটোর জেলায় করোনা শনাক্ত হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৯৩। এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৪৫ জন।

এদিকে, পরিস্থিতি মোকাবিলায় তৃতীয় দফা কঠোর বিধিনিষেধে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও র‌্যাব সদস্যরা মাঠে তৎপরতা বাড়িয়েছেন। ২৯ জুন সন্ধ্যা ৬টা পর্যন্ত জেলায় সক্রিয় এনজিওগুলোকে ঋণের কিস্তি আদায় না করার নির্দেশ দিয়ে চিঠি দিয়েছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার মো. আব্দুল মালেকের সাক্ষর করা চিঠিতে বলা হয়েছে, কঠোর বিধিনিষেধের কারণে সাধারণ জনগণের আয়-উপার্জনের কথা বিবেচনা করে বিধিনিষেধ চলাকালে এনজিওগুলোকে ক্ষুদ্রঋণের কিস্তি আদায় কার্যক্রম বন্ধ রাখতে হবে।