Home জাতীয় কুষ্টিয়া কি বাংলাদেশে ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে দেয়ার হটস্পট হতে চলেছে?

কুষ্টিয়া কি বাংলাদেশে ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে দেয়ার হটস্পট হতে চলেছে?

49

কুষ্টিয়া প্রতিনিধি।। গেলো ১৯ ঘন্টায় কুষ্টিয়া সদর হাসপাতালে করোনা আক্রান্ত ১০ জনের মৃত্যু হয়েছে।অক্সিজেনের যেই মজুত রয়েছে তা বিপদে পড়ার মত।

সিভিল সার্জন অফিস,কুষ্টিয়ার তথ্য মতে, গত ২৪ ঘন্টায় ৫৪৯ টি নমুনার মধ্যে ১৬৪ টি পজিটিভ,যার মধ্যে পিসিআর ল্যাবে ২৬৪ টি এবং এন্টিজেন টেস্ট ২০২ টি এবং ফরিদপুর মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত ৮৩ টি নমুনার মধ্যে যথাক্রমে ১০০, ৩৬ এবং ২৮ টি টেস্ট পজিটিভ এসেছে।
উপজেলা ভিত্তিক রিপোর্টে সদরে ১০০ জন,কুমারখালি ২৪ জন,দৌলতপুরে ১৬ জন, ভেড়ামারায় ১৩ জন,মিরপুরে ৭ জন, খোকসায় ৪ জন করোনা পজিটিভ এসেছে।

কুষ্টিয়া সদর হাসপাতাল’কে করোনা ডেডিকেটেড হাসপাতাল ঘোষণা করে জনসাধারণের চলাচল নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে হাসপাতালের আশেপাশে।

টানা ৯ম দিন লকডাউন চলছে কুষ্টিয়া পৌরসভা এলাকায়।তারপরেও কুষ্টিয়া শহর বাইপাস হয়ে দৌলতপুর সীমান্ত উপজেলা,ভেড়ামারা-মিরপুর,কুমারখালি-খোকসা সহ আন্তঃজেলা বাস চলাচল করছে।খোলা রয়েছে সকল প্রকার সরকারি-আধাসরকারি,স্বায়ত্তশাসিত বিভিন্ন প্রতিষ্ঠান ও এনজিও।

যে পন্থায় প্রশাসন এগোচ্ছে এতে করে দায় ভার প্রশাসনের উপরেই বর্তায়,লকডাউনের চিত্র হওয়া উচিত ছিলো,সকল রেলগেট গুলো বন্ধ করে দেওয়া সহ বিভিন্ন রাস্তায় ব্যারিকেড দিয়ে যোগাযোগ সম্পূর্ণ বন্ধ করে দেওয়া। যেটা করতে প্রশাসন ব্যর্থ।প্রশ্ন থেকে যায় কেনো বন্ধ হলো না আন্তঃজেলা বাস সহ আঞ্চলিক যোগাযোগ ব্যবস্থা, কেনো বন্ধ হলো না বিভিন্ন অফিস সহ এনজিও গুলো?