Home সারাদেশ কুয়াকাটা সৈকতে কেথাও নেই পর্যটক।। চারদিকে শুনসান নিরবতা

কুয়াকাটা সৈকতে কেথাও নেই পর্যটক।। চারদিকে শুনসান নিরবতা

16

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।। রমজানের শুরু থেকেই সাগরকন্যা খ্যাত কুয়াকাটা সমুদ্র সৈকতে কেথাও নেই পর্যটক। চারদিকে শুনসান নিরবতা। খালি পড়ে আছে সৈকতে পাতা বেঞ্চি। একই সাথে দর্শনীয় স্পট ঝাউবন, শুঁটকিপল্লী, লেম্বুরবন, কুয়াকাটা জাতীয় উদ্যান ফাঁকা পড়ে রয়েছে। এদিকে দোকানিরা সকালে দোকান খুলে বসলেও সন্ধ্যা নামার আগেই তা বন্ধ করে দেয়া হয়। সারাদিনে ক্রেতা পেতে বেগ পেতে হচ্ছে ব্যবসায়িদের। এছাড়া সৈকতের ফটোগ্রাফার, ভ্রাম্যমাণ ব্যবসায়ি ও ফিশ ফ্রাইয়ের সঙ্গে সংশ্লিষ্টরাও এখন বেকার সময় কাটাচ্ছেন। পর্যটকদের আনোগেনা না থাকায় প্রকৃতি যেন মলিন হয়ে পড়েছে। তবে ঈদের ছুটিতে অসংখ্য পর্যটকের আগমন ঘটবে এই প্রত্যাশা হোটেল মোটেল ব্যবসায়িদের। এদিকে পর্যটক বরন করতে ব্যবসা প্রতিষ্ঠানগুলে ধুয়ে মুছে রঙের কাজ করে সুন্দরভাবে সাজাতে শুরু করেছে।
কুয়াকাটা ট্যুরিস্ট বোট মালিক সমিতির সভাপতি জনি আলমগীর বলেন, রমজানের কারনে একেবারেই পর্যটক শূন্য কুয়াকাটা। ঈদের ছুটিতে লাখো পর্যটকদের আগমন হবে বলে তিনি আশা করেন।
ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব কুয়াকাটার টোয়াক’র সেক্রেটারি জহিরুল ইসলাম বলেন, পর্যটক না থাকায় হোটেল বন্ধ রয়েছে। তবে ঈদের ছুটিতে পর্যটকদের ব্যাপক চাপ থকবে। তাই হোটেল-মোটেলগুলো সার্বিক কাজগুলো সেরে নিচ্ছে মালিকরা।