করাচিতে হোটেলে আগুন : ক্রিকেটারসহ হতাহত ৮২

যুগবার্তা ডেস্কঃ পাকিস্তানের করাচির শারেয়ে ফয়সাল এলাকার রিজেন্ট প্লাজা হোটেলে লাগা আগুনে অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া আহত হয়েছে ৭১ জন।
সোমবার ভোররাতে আবাসিক ওই হোটেলটিতে আগুন লেগে বড় আকারে ছড়িয়ে পড়ে বলে জানিয়েছে দৈনিক পাকিস্তান উর্দু।
নিহতদের মধ্যে কয়েকজন চিকিৎসকও রয়েছেন বলে জানা গেছে। তবে আহতদের মধ্যে পাকিস্তানের ক্রিকেট দলের সদস্য ইয়াসীন মুরতাজা, কেরামত আলী, শোয়েব মাকসুদও রয়েছেন। আগুন লাগার সময় তারা ওই হোটেলেই অবস্থান করছিলেন। ইয়াসীন মুরতাজার এক পায়ের অনেকাংশই পুড়ে যায়। পরে তাদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নগরীর শারেয়ে ফয়সাল এলাকায় অবস্থিত হোটেলটির রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়। গ্রাউন্ড ফ্লোরের ওই রান্নাঘর থেকে আগুন ছয়তলা হোটেল ভবনটিতে ছড়িয়ে পড়ে। এতে হোটেলটির বহু অতিথি তাদের রুমে আটকা পড়েন।
দমকল কর্মীরা এসে অতিথিদের উদ্ধারে অভিযান শুরু করে। তিন ঘন্টা চেষ্টার পর দমকল কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন, কিন্তি ইতোমধ্যে ১১ জনের মৃত্যু হয় বলে জানিয়েছেন এধি ফাউন্ডেশনের ফয়সাল এধি। তাদের অনেকে দম বন্ধ হয়ে নিহত হয়।
জিন্না পোস্টগ্রাজুয়েট মেডিকেল সেন্টারের জরুরি বিভাগের প্রধান ড. সিমিন জামালি জানিয়েছেন, অগ্নিকান্ডের ঘটনায় আহত অন্তত ৬৫ জনকে তাদের এখানে নিয়ে আসা হয়েছে।
এদের মধ্যে হোটেলের জানালা থেকে লাফিয়ে পড়ে আহতরাও রয়েছেন, আবার অনেকে ছিটকে আসা কাচের আঘাতে আহত হয়েছেন এবং অন্যান্যরা ধোঁয়ায় দমবন্ধ হয়ে অসুস্থ হয়ে পড়েছেন। আমাদের সময়.কম