কম্পিউটার মেলা উদ্বোধন

যুগবার্তা ডেস্কঃ রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টার (মাল্টিপ্ল্যান)এ বৃহস্পতিবার শুরু হয়েছে ৬দিন ব্যাপি ডিজিটাল আইসিটি মেলা। ৮ম বারের মতো ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৬ (উইন্টার) নামের এ মেলা বৃহস্পতিবার ২২ ডিসেম্বর শুরু হয়ে চলবে ২৭ ডিসেম্বর পর্যন্ত।
উদ্বোধনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বানিজ্য মন্ত্রী জনাব তোফায়েল আহমেদ এমপি ।
বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ বলেন,বাংলাদেশ এখন আইসিটি খাতে অনেক এগিয়ে গিয়েছে আমার মনে হয় বিশ্বের অনান্য দেশ বাংলাদেশের আইসিটি খাতকে অনুসরণ করতে পারে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ আইসিটি খাতে ৫ বিলিয়ন ডলার বৈদেশিক মুদ্রা অর্জন হবে । আমি শুনেছি এই কম্পিউটার সিটি সেন্টার দেশের সবচেয়ে বড় আইটি মার্কেট এবং সবচেয়ে বড় আইটি মেলা হচ্ছে শুনে আমি মুগ্ধ হয়েছি। দেশ এগিয়ে যাচ্ছে এগিয়ে যাবে।
এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসিস সভাপতি মোস্তাফা জব্বার, এফবিসিসিআই এর পরিচালক আবু মোতালেব, বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি আলী আশফাক,এইচপি বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার ইমরুল হাসান, স্মার্ট টেকনোলোজিস বাংলাদেশ লঃ ব্যাবস্থাপনা পরিচালক মোঃ জহিরুল ইসলাম,ডেল বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার মোঃ আতিকুর রহমান প্রমুখ।
আয়োজকেরা জানান, প্রতি বছরের মতো এবারের মেলায় বিশেষভাবে গুরুত্ব দেওয়া হয়েছে স্কুল কলেজে ছাত্র-ছাত্রীদের ওপর। দেশের শিক্ষা ব্যবস্থা ও শিক্ষা পদ্ধতিতে সর্বাধুনিক ও সর্বশেষ প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করা এবং এর সুফল সম্পর্কে ধারণা দিতে মেলায় থাকবে নানা আয়োজন। মেলায় পরিদর্শনের জন্য রাজধানীর বিভিন্ন স্কুল শিক্ষার্থীদের জন্য থাকবে সু-ব্যবস্থা। ঢাকাসহ সারা দেশের যে কোন প্রতিষ্ঠানে অধ্যায়নরত ছাত্র-ছাত্রীদের জন্য মেলার প্রবেশ ফ্রি করা হয়েছে। শুধুমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান প্রদত্ত পরিচয়পত্র দিয়েই ছাত্র-ছাত্রীরা মেলা পরিদর্শন করতে পারবে। আগত শিশু ও শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হবে।