কমিউনিস্ট পার্টির শক্তিমত্তা দেখিয়ে দিয়েছে একাদশ কংগ্রেস

যুগবার্তা ডেস্কঃ বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র একাদশ কংগ্রেস পরবর্তী পুনর্মিলনী আজ শনিবার, বিকেলে রাজধানীর মুক্তিভবনের মৈত্রী মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। পুনর্মিলনীতে পার্টির সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, সিপিবি’র একাদশ কংগ্রেস সফলভাবে সম্পন্ন হয়েছে। শুধু তাই নয়, যারা বর্তমানে কমিউনিস্ট পার্টির শক্তি সম্পর্কে বিদ্রুপ করেন, তাদের জন্য কংগ্রেসের উদ্বোধনী সমাবেশ একটি সমুচিত জবাব বলে তিনি মন্তব্য করেন।
কমরেড সেলিম আরও বলেন, কংগ্রেসের এই বিরাট কর্মযজ্ঞ যারা সফলভাবে নেতৃত্ব দিয়েছে তারা দেশের মানুষের ও রাষ্ট্রের দায়িত্ব নিতে প্রস্তুত। কমরেড সেলিম একাদশ কংগ্রেসে গৃহীত রাজনৈতিক লাইন বা¯Íবায়নে দেশের সর্বত্র ছড়িয়ে পড়ে জনতার লড়াই সংগ্রাম গড়ে তোলার আহ্বান জানান।
পুনর্মিলনীতে সভাপতির বক্তব্যে একাদশ কংগ্রেস প্রস্তুতি কমিটির চেয়ারম্যান কমরেড হায়দার আকবর খান রনো সফলভাবে কংগ্রেস সম্পন্ন করতে যাঁরা ভ‚মিকা রেখেছেন তাঁদের অভিনন্দন জানান। পার্টির সদস্য নন, তেমন অর্থে সমর্থকও নন, এমন হাজারো মানুষ যারা কংগ্রেসে নানাভাবে অংশগ্রহণ করেছেন তিনি তাঁদের কথা উল্লেখ করেন।
তিনি আরও বলেন, হাজার হাজার মানুষ কংগ্রেসের জন্য অর্থ, খাদ্য সামগ্রী, যানবাহন সহযোগিতা ইত্যাদি প্রদান করেছেন, সমাজের বিভিন্ন স্তরের অসংখ্য মানুষ নানানভাবে অংশগ্রহণ করেছেন, গণমাধ্যমের কর্মীরা পার্টির রাজনৈতিক বক্তব্য জনগণের কাছে পৌঁছে দিতে তাদের পেশাগত দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেছেন। আমরা কংগ্রেস সফল করতে তাঁদের সকলের অবদান কৃতজ্ঞচিত্তে গ্রহণ করেছি। কাগজে-কলমে এই বিপুল সংখ্যক মানুষ কমিউনিস্ট পার্টির সাথে সম্পর্কিত না হলেও তাঁরাই আমাদের শক্তি। তিনি প্রস্তুতি কমিটিসহ পার্টির সর্বস্তরের সদস্য, কর্মী, সমর্থকদের একাদশ কংগ্রেস সফলভাবে অনুষ্ঠিত করায় অভিনন্দন জানান।
পুনর্মিলনীতে আরও বক্তব্য রাখেন কমরেড সাজ্জাদ জহির চন্দন, কমরেড অনিরুদ্ধ দাশ অঞ্জন, কমরেড সাদেকুর রহমান শামীম, কমরেড ডা. সাজেদুল হক রুবেল, কমরেড নিমাই গাঙ্গুলী, কমরেড আসলাম খান, কমরেড আবিদ হোসেন, কমরেড অর্ণব সরকার, কমরেড হাফিজ আদনান রিয়াদ, কমরেড মানবেন্দ্র দেব, কমরেড মঞ্জুর মঈন প্রমুখ।