কণ্ঠশিল্পী কণার নকলবাজি

47

যুগবার্তা ডেস্কঃ ‘সঙ্গীতের কোনো দেশ নেই’- এমন বাণীর ফাঁদে পা দিচ্ছেন বাংলাদেশের গুটিকয়েক কণ্ঠশিল্পী। তেমনই একজন হলেন কণা। ক্যারিয়ারে এখনও পর্যন্ত সেরকম কোনো হিট গান নেই তার। ব্যক্তিজীবনে একাধিক প্রেম ও সম্পর্কোচ্ছেদের গল্পের নায়িকাই থেকেছেন তিনি। সেই কণা এবার নতুন ভিডিও নিয়েও বিতর্কিত হলেন।
সম্প্রতি এ শিল্পীর গাওয়া ইউটিউবসহ সোশ্যাল মাধ্যম ও বিভিন্ন টিভি চ্যানেলে প্রচারিত ‘কিনে দে রেশমি চুড়ি’ গানটি কলকাতার অখ্যাত সঙ্গীত পরিচালক আকাশের সুর-সঙ্গীতে মূলত একটি নকল আবহে তৈরি গান বলে জানা গেছে।
বলিউডের ছবি ‘রয়’-এর ‘চিটিয়া কালাইয়া’ নকল করেই এ গানটি তৈরি করা হয়েছে। এমনকি ভিডিওটিও সেই একই ঢঙে তৈরি করে যেন আবারও জোরপূর্বক আলোচনায় আসার বাহাস তুলছেন।
ফেসবুক আর ইউটিউবে ডলার খরচ করে তার ভিউয়ার্স বাড়ানো এখন মামুলি ঘটনা। কিন্তু দেশীয় গানের ঐতিহ্যে আবারও কলংক লেপ্টে দিলেন কণা। নিজের ব্যক্তিজীবনের বিতর্ক আর হতাশার পরও এ সব গানবিহীন শিল্পীদের অর্থের উৎস নিয়েও প্রশ্ন থেকে যায়।
কারণ এর আগে প্রায় ৩০ লাখ টাকা খরচ করে কণা রেড কার্পেট ইভেন্ট করেছিলেন নিজের মিউজিক ভিডিওর জন্য। নতুন এ গানের ভিডিওর জন্য ব্যাপক অর্থ খরচ করেছেন বলে জানা গেছে।