Home রাজনীতি ওয়াসার পানির দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল ও এমডির অপসারণের দাবি

ওয়াসার পানির দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল ও এমডির অপসারণের দাবি

44

ডেস্ক রিপোর্ট: ওয়াসার পানির দাম বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার, দুর্নীতিবাজ এমডি তাকসিম এ খানের অপসারণসহ বিভিন্ন দাবিতে আগামী ২১ জুন স্থানীয় সরকার মন্ত্রণালয় অভিমুখে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি পেশ এর সমর্থনে আজ ১৫ জুন বাসদ মতিঝিল থানা শাখার উদ্যোগে পথসভা, লিফলেট বিতরণ ও গণসংযোগ করা হয়।
বিকেল ৫টায় মতিঝিল আইডিয়াল স্কুল ও কলোনী বাজারে পথসভা শেষে এলাকায় লিফলেট বিতরণ ও গণসংযোগ অনুষ্ঠিত হয়। পথসভাসমূহে বক্তব্য রাখেন আল কাদেরী জয়, রুখশানা আফরোজ আশা, অনীক কুমার দাস প্রমুখ।
সমাবেশ ও গণসংযোগকালে নেতৃবৃন্দ বলেন, ঢাকা ওয়াসা ১৯৬৩ সালে প্রতিষ্ঠিত হয়েছিল নগরবাসীকে সুপেয় পানি সরবরাহের একটি সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে। কিন্তু কালের পরিক্রমায় এ প্রতিষ্ঠানটি মুনাফালোভী বাণিজ্যিক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। তার ধারাবাহিকতায় বর্তমান সরকার গত ১৩ বছরে ১৪ বার পানির দাম বৃদ্ধি করলো। আর এই জনদুর্ভোগ বাড়ানোর ক্ষেত্রে দুর্নীতিবাজ ওয়াসা এমডি’র কারসাজি মুখ্য ভূমিকা পালন করছে। সরকার সকল নিয়ম-রীতি ভেঙে তাকসিম এ খানের মতো দুর্নীতিবাজকে ওয়াসার এমডি হিসেবে ৯ বার মেয়াদ বৃদ্ধি করেছে। নেতৃবৃন্দ অবিলম্বে পানির দাম বৃদ্ধি বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার এবং দুর্নীতিবাজ তাকসিম এ খানকে অপসারণের দাবি জানান।
সমাবেশসমূহ থেকে নেতৃবৃন্দ ওয়াসার পানির দাম বৃদ্ধি নয়, দুর্নীতি লুটপাট বন্ধসহ বিভিন্ন দাবিতে ২১ জুন স্থানীয় সরকার মন্ত্রণালয় অভিমুখে বিক্ষোভ ও স্মারকলিপি পেশ এর কর্মসূচি সফল করার জন্য ঢাকাবাসীর প্রতি আহ্বান জানান।