ওয়ার্ডে ওয়ার্ডে বাড়ি ভাড়া নিয়ন্ত্রক নিয়োগ দাও-সিপিবি

81

যুগবার্তা ডেস্কঃ বাসযোগ্য ওয়ার্ড গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) পল্টন থানা কমিটির উদ্যোগে আজ সকাল ১১টায় রাজধানীর শান্তিনগর বাজারের সামনে বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশে সভাপতিত্ব করেন পল্টন থানার সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াৎ। বক্তব্য রাখেন সিপিবি ঢাকা কমিটির সম্পদকমন্ডলীর সদস্য জাহিদ হোসেন খান, ঢাকা কমিটির সদস্য হযরত আলী, পল্টন থানা কমিটির সদস্য মুর্শিকুল ইসলাম শিমুল, ত্রিদিব সাহা, মঞ্জুর মঈন, বাংলাদেশ হকার্স ইউনিয়নের আহ্বায়ক আব্দুল হাশেম কবীর, সংস্কৃতি কর্মী অনিন্দ্য সাহা তুলতুল প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সবার জন্য বাসযোগ্য ঢাকা গড়ে তুলতে হলে ওয়ার্ডকে বাসযোগ্য করতে হবে। সিটি কর্পোরেশন প্রনীত বাড়ি ভাড়া নিয়ন্ত্রন আইন কার্যকর করে প্রতিটি ওয়ার্ডে বাড়ি ভাড়া নিয়ন্ত্রক নিয়োগ দিতে হবে।

নেতৃবৃন্দ আরো বলেন ওয়াসার দূগন্ধযুক্ত পানি সরবরাহের ফলে বিভিন্ন ধরনের রোগ-জীবানু মানুষের শরীরে প্রবেশ করছে এবং শিশু ও নারীরা চর্মসহ নানা ধরনের রোগে আক্রান্ত হচ্ছে। অবিলম্বে ওয়াসাকে দুগন্ধযুক্ত পানি সমস্যার সমাধান করতে হবে।

নেতৃবৃন্ধ যানজট নিরসনে সার্কুলার রোড নির্মান, পূর্ব-পশ্চিম সংযোগ সড়ক নির্মান, ক্রসিং পয়েন্টে ছোট ছোট ওভার পাস নির্মান, শহরের মধ্যে সাটল ও কমিউটার ট্রেন চালু করা এবং গণপরিবহনের সংখ্যা ও সেবার মান বৃদ্ধি করার দাবি জানয়ে বলেন, প্রতিদিন রাজধানীতে জোড়-বিজোড় নম্বরের গাড়ী চলাচলের আইন করে যানজট নিরসন করা সম্ভব।

সমাবেশ শেষে মিছিল পল্টনের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে স্থানীয় ওয়ার্ড কমিশনারের কার্যালয় এসে শেষ হয়। সিপিবি পল্টন থানা কমিটির সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াতের নেতৃত্বে একটি প্রতিনিধি দল স্থানীয় ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মোস্তবা জামান পপি ও ওয়াসার পয়নিস্কাশন কর্মকর্তা গোলাম খসরু নিকট ১০ দফা দাবীর স্মারকলিপি প্রদান করেন।