ওবামার বিরুদ্ধে আড়িপাতার অভিযোগ প্রত্যাখ্যান এফবিআই’র

যুগবার্তা ডেস্ক: সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার বিরুদ্ধে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফোনে আড়িপাতার অভিযোগ প্রত্যাখ্যান করেছেন মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআইএ’র পরিচালক জেমস কোমি।

গত বছরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময় বারাক ওবামা ট্রাম্পের ফোনে আড়িপাতার নির্দেশ দিয়েছেন, বিচার বিভাগকে এমন অভিযোগ প্রত্যাখ্যান করার জন্য বলেছেন কোমি।

তিনি বলেন, এফবিআই আইন ভঙ্গ করেছে এটা ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। তাই তিনি এই আইন সংশোধন করার জন্য বলেছেন। নিউ ইয়র্ক টাইমস এই প্রতিবেদন প্রকাশ করেছে এবং এনবিসি নিউজ এটা নিশ্চিত করেছে।

কোমির বিবৃতির পরিপ্রেক্ষিতে মার্কিন বিচার বিভাগ তাৎক্ষনিকভাবে কোনো প্রতিক্রিয়া ব্যক্ত করেনি। কর্মকর্তাদের বরাত দিয়ে মার্কিন মিডিয়া জানায়, কোমির বিশ্বাস ট্রাম্পের অভিযোগ সমর্থন করার মতো কোনো যথার্থ প্রমাণ নেই।

ট্রাম্প নির্বাচনে জয়ী হওয়ার পর অভিযোগ করা হয় রাশিয়া মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপ করেছে। কিন্তু ট্রাম্প তা বরাবরই অস্বীকার করে এসেছেন। এফবিআই এবং কংগ্রেস উভয়ই রাশিয়ার মার্কিন নির্বাচনের হস্তক্ষেপের বিষয়টি তদন্ত করছে।

সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার বিরুদ্ধে ফোনে আড়িপাতার যে অভিযোগ করা হচ্ছে ট্রাম্প তার স্বপক্ষেও যথার্থ প্রমাণ উস্থাপন করতে পারেননি।

তবে মার্কিন কংগ্রেসকে ট্রাম্পের অভিযোগের বিষয়টি তদন্ত করে দেখার জন্য বলেছে হোয়াইট হাউস।