এশিয়া কাপে ভারত ফাইনালে

77

যুগবার্তা ডেস্কঃ ভারত দারুণ ধারাবাহিকতা অব্যাহত রেখে এশিয়া কাপের চূড়ান্ত পর্বে টানা তৃতীয় জয় দিয়ে ফাইনাল নিশ্চিত করেছে। বাংলাদেশ, পাকিস্তানের পর গতবারের শিরোপাজয়ী শ্রীলঙ্কাও ধরাশায়ী হয়েছে ভারতের কাছে। ১৩৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে চার বল হাতে রেখেই পাঁচ উইকেটের সহজ জয় পায় ভারত।
১৩৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি শ্রীলঙ্কার। দ্বিতীয় ওভারে বল করতে এসেই ধাওয়ানকে আউট করেছেন কুলাসেকারা। মাত্র ১ রান করে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরে গেছেন ধাওয়ান। নিজের পরের ওভারে ভারতের আরেক ওপেনার রোহিত শর্মাকেও সাজঘরমুখী করেছেন কুলাসেকারা। ১৫ রান এসেছে রোহিতের ব্যাট থেকে। তবে তৃতীয় উইকেটে ৫৪ রানের জুটি গড়ে ভারতকে জয়ের পথে অনেকখানি এগিয়ে দিয়েছেন সুরেশ রায়না ও বিরাট কোহলি। ১২তম ওভারের প্রথম বলে রায়নাকে (২৫) আউট করে খেলায় ফেরার চেষ্টা চালিয়েছিলেন দাসুন সানাকা। কিš‘ ১৮ বলে ৩৫ রানের ঝড়ো ইনিংস খেলে ভারতের জয় প্রায় নিশ্চিত করে ফেলেন যুবরাজ সিং। ৪৬ বলে ৫২ রান করে শেষপর্যন্ত দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন কোহলি।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে শ্রীলঙ্কাও পড়েছিল চাপের মুখে। তবে চামারা কাপুগেদারার ৩০, মিলিন্দা সিরিবর্ধনের ২২ ও থিসারা পেরেরার ১৭ রানে ভর করে স্কোরবোর্ডে ১৩৮ রান জমা করেছিল শ্রীলঙ্কা।