একুশের চেতনা ধারণ করে অপশক্তি রুখতে হবে : ডেনমার্ক আওয়ামী লীগ

যুগবার্তা ডেস্ক: একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ২৪ ফেব্রুয়ারী, ২০১৭ শুক্রবার ডেনমার্ক আওয়ামী লীগের উদ্যোগে ডেনমার্ক এর রাজধানী কোপেনহেগেন এ এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ডেনমার্ক আওয়ামী লীগ এর সভাপতি ইকবাল হোসেন মিঠুর সভাপতিত্বে সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়ার সঞ্চালনায় বক্তারা বলেন , “ভাষার প্রতি তার (খালেদা) সম্মানই নেই। শহীদ মিনার, একটি পবিত্র জায়গা। ওই শহীদ মিনারে বেদীমূলে বিএনপি নেত্রী তার স্ব-দলবল নিয়ে উঠে দাঁড়িয়েছেন।এত শহীদের প্রতি অসম্মান।

ভাষা আন্দোলন থেকে শুরু করে প্রতিটি আন্দোলনে বঙ্গবন্ধু যে নেতৃত্ব দিয়েছিলেন ও আন্দোলনের সূত্রপাত ঘটিয়েছিলেন; ইতিহাস থেকে তা মুছে ফেলা হয়েছে।” যারা পাকিপ্রেমিক তারা তো ইতিহাস বিকৃত করেই। আমাদের মধ্যেও অনেকে ইতিহাস বিকৃত করেছে।”এই সব ইতিহাস বিকৃতিকারী অপশক্তিকে রুখতে হবে। বাংলাদেশ আওয়ামী লীগ এর অর্জন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ১৯৯৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতা থাকা অবস্থায় ইউনেস্কো একুশে ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ঘোষণা করে। আমাদের সবাইকে একুশের চেতনায় উজ্জীবিত হয়ে অপশক্তি এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে জননেত্রী শেখ হাসিনা এর নেতৃত্বে জাতির জনকের সোনার বাংলা গড়তে কাজ করতে হবে। আজকে আমাদের সবাইকে শপথ নিতে হবে আমরা যেন কোন হাইব্রিড ও সুযোগসন্ধানীদের আওয়ামী লীগে পশ্রয় দিবো না।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জাহাঙ্গীর আলম, মোতালেব ভূঁইয়া, হিল্লোল বড়ুয়া, যুবলীগ সভাপতি আমির জীবন, ছাত্রলীগ সভাপতি ইফতেখার সম্রাট।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোহাম্মদ ইউসুফ, ফাহমিদ আল মাহিদ, আবুল্লা আল জাহিদ, আসাদুসজ্জামান, রেজাউল করিম, শোয়েব আহমেদ, রিয়াদ হোসেন, ফয়সাল হোসেন, জামশেদ রহমান, ইমরান হোসেন,সুবীর, শাওন, কোহিনূর মুকুল, সাগর, তানভীর শুভ, সুকান্ত দে, আসিফ মুস্তারিনসহ আরো অনেকে