একাদশে ভর্তি: অপেক্ষামানদের দ্বিতীয় মেধাক্রম প্রকাশ

23

যুগবার্তা ডেস্কঃ একাদশে ভর্তিতে অপেক্ষমানদের মধ্য থেকে দ্বিতীয় মেধাতালিকা প্রকাশিত হয়েছে।
মঙ্গলবার সকালে এই তালিকা প্রকাশ করে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটি। শিক্ষার্থীরা ভর্তি আবেদনের ওয়েবসাইটে রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, পাসের সাল ও বোর্ডের নাম লিখে তাদের ফল দেখতে পারবেন। এছাড়াও সংশ্লিষ্ট কলেজগুলোর নোটিশ বোর্ডেও ফল টানিয়ে দেওয়া হবে। এদিকে এখন পর্যন্ত পৌন ৩ লাখ শিক্ষার্থী ভর্তির বাইরে রয়েছেন।
আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি সূত্র জানায়, শূণ্য আসনের ছয়গুন শিক্ষার্থীকে দ্বিতীয় মেধাক্রমে আনা হয়েছে। বুধ ও বৃহস্পতিবার দ্বিতীয় মেধাক্রমে থাকা শিক্ষার্থীরা ভর্তি হতে পারবেন। মঙ্গলবার পর্যন্ত প্রায় ১০ লাখ ২০ হাজার শিক্ষার্থী ভর্তি হয়েছেন। তবে আবেদনকারীদের মধ্যে এখনও ভর্তির বাইরে রয়েছেন দুই লাখ ৮১ হাজার শিক্ষার্থী। বিলম্ব ফিসহ কলেজে ভর্তি হওয়া যাবে আগামী ১০ থেকে ২০ জুলাই পর্যন্ত। একাদশ শ্রেণিতে ক্লাস শুরু হবে ১০ জুলাই।
শিক্ষা বোর্ডের কর্মকর্তারা আশঙ্কা করছেন, দ্বিতীয় মেধাক্রম প্রকাশের পরও আবেদনকারীদের মধ্যেই প্রায় লক্ষাধিক শিক্ষার্থী ভর্তির বাইরে থেকে যাবেন। কারণ এই দুই দিনে কোনোভাবেই পৌনে তিন লাখ শিক্ষার্থী ভর্তি হবে না। এছাড়া কিছু শিক্ষার্থী আছে যারা আবেদনই করেননি।
ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. মাহবুবুর রহমান বলেন, ‘যারা নির্দিষ্ট সময়ের মধ্যে ভর্তি হবে না তাদের জন্যই মূলত বিলম্ব ফি দিয়ে ভর্তির সুযোগ রাখা হয়েছে। কিন্তু ৩০ জুনের পর আরেকটা তালিকা প্রকাশ নাকি ভর্তি উন্মুক্ত করে দেওয়া হবে তা শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।’সমকাল