উদ্বিগ্ন হওয়ার কারণ নেই, কূটনীতিকদের সরকার

61

এম এ আহাদ শাহীন: বর্তমানে দেশের নিরাপত্তা পরিস্থিতিও স্বাভাবিক রয়েছে এবং প্রয়োজনীয় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ বিষয়ে উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই বলে কূটনীতিকদের জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী।
মঙ্গলবার বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ব্রিফিং এ এসব কথা বলা হয়।
সম্প্রতি দুই বিদেশি নাগরিক হত্যাকা-ের তদন্তের অগ্রগতি ও নিরাপত্তার পরিস্থিতি নিয়ে বিভিন্ন দেশের কূটনীতিকদের এ ব্রিফিং করে সরকার।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম কূটনীতিকদের কাছে সাম্প্রতিক পরিস্থিতির বিভিন্ন বিষয় তুলে ধরেন।
এ সময় তারা কূটনীতিকদের জানান, সম্প্রতি ঘটে যাওয়া জাপানের নাগরিক হোসি কোনিও ও ইতালির নাগরিক তাবেলা সিজার হত্যা তদন্তের অগ্রগতি হয়েছে।
এর আগে ব্রিফিংয়ে অংশ নিতে বেলা পৌনে ৩টার পর থেকেই রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আসতে শুরু করেন ঢাকায় কার্যরত বিভিন্ন দেশের কূটনীতিকরা। বিকেল ৩টার পরে ‘পদ্মা’য় আসেন ঢাকায় নিয্ক্তু মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া ব্লুম বার্নিকাট।
কূটনৈতিক সূত্র জানায়, সম্প্রতি পরপর দুই বিদেশি নাগরিক হত্যাকা-ের ঘটনায় নিরাপত্তা উদ্বিগ্নতায় ছিলেন কূটনীতিকসহ বিদেশি নাগরিকরা।
কয়েকটি দূতাবাস এরইমধ্যে রীতিমতো ভ্রমণ সতর্কতা জারি করে দিয়েছে। এমন পরিস্থিতিতে তাদের নিয়ে ব্রিফিং করেছে সরকার।
ব্রিফিংয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমামও উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ব্রাজিল, কানাডা, ভারত, ইরান, মালয়েশিয়া ও দক্ষিণ কোরিয়াসহ অন্যান্য দেশের কূটনৈতিকরা উপস্থিত ছিলেন। -সূত্র আমাদের সময়.কম