উত্তর কোরিয়া আরো ক্ষেপণাস্ত্র তৈরি করবে:কিম

53

যুগবার্তা ডেস্কঃ গত রোববার সফল একটি মাঝারি পাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষার পর উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন ঘোষণা দিয়েছেন তার দেশ আরো ক্ষেপণাস্ত্র তৈরি করবে। জাতিসংঘ সহ যুক্তরাষ্ট্র ও তার মিত্র দেশগুলোর নিষেধাজ্ঞা উপেক্ষা করে উত্তর কোরিয়া সামরিক শক্তি বৃদ্ধি অব্যাহত রাখবে। উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেএনসি এ খবর দিয়েছে।
কেএনসি’র রিপোর্টে বলা হয়,নতুন মিসাইল পুকগুকসং-২ এর সফল পরীক্ষায় প্রেসিডেন্ট কিম জং উন সশ্লিষ্ট এবং তিনি এটাকে “সফল অস্ত্র কৌশল” বলে উল্লেখ করেন।
রিপোর্টে আরো বলা হয়,মিসাইলটি নির্দিষ্ট লক্ষ্যে আঘাত হানতে সক্ষম হয়েছে। তাই কিম মিসাইলটিকে অ্যাকশনের জন্য স্থাপনের অনুমোদন দেন।
যুক্তরাষ্ট্র,জাপান,দক্ষিণ কোরিয়া ও জাতিসংঘের নিরাপত্তা পরিষদের নিষেধাজ্ঞার পরও উত্তর কোরিয়া আবার ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালালো। উত্তর কোরিয়ার এধরনের ক্ষেপণাস্ত্র পরীক্ষার বিপরীতে কোরিয়া উপদ্বীপ অঞ্চলে ইতিমধ্যে যুক্তরাষ্ট্র সামরিক শক্তি বৃদ্ধি করেছে। বিমানবাহী রণতরী, পারমাণবিক ক্ষেপণাস্ত্র সজ্জিত ডুবো জাহাজ ছাড়াও জাপানে অত্যাধুনিক বিমান ও ড্রোন এবং দক্ষিণ কোরিয়ায় পাল্টা ক্ষেপণাস্ত্র প্রতিরোধ থাড মোতায়েন করেছে যুক্তরাষ্ট্র। এছাড়া যুক্তরাষ্ট্র রাশিয়া ও চীনকে উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষা বিরত রাখতে চাপ সৃষ্টির অনুরোধ করলেও তা পাত্তা দিচ্ছেন না কিম।-আমাদের সময়.কম