ঈদে নৌযাত্রীদের সুখবর নামছে ৪টি বিলাসবহুল নতুন লঞ্চ

85

যুগবার্তা ডেক্সঃদক্ষিণাঞ্চলের সঙ্গে রাজধানীর নদীকেন্দ্রিক যোগাযোগ ব্যবস্থার পরিকেন্দ্র সদরঘাটে এবার চারটি বিলাসবহুল লঞ্চ নামানো হচ্ছে। ঈদুল ফিতর উপলক্ষে এসব লঞ্চ নামানো হচ্ছে বলে নদীবন্দর সূত্রে জানা গেছে।

সূত্রে জানা গেছে, প্রতি বছর ঈদ এবং অন্যান্য উৎসবকে কেন্দ্র করে এই রুটে যাত্রীদের অনেক চাপ থাকে। সেই চাপ সামাল দিতে এবং যাত্রীদের আরামদায়ক ভ্রমণ নিশ্চিত করার জন্য এ চারটি লঞ্চ যুক্ত করা হচ্ছে। নতুন চারটি লঞ্চ হচ্ছে- পারাবাত-১২, সুন্দরবন-১০, বোগদাদিয়া-৭ ও এম ভি রিপল।

বিলাসবহুল এসব লঞ্চ নদীতে নামানো সম্ভব হলে যাত্রীদের চমক দেখানো সম্ভব হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। এদিকে চারটি লঞ্চের মধ্যে ‘সুন্দরবন-১০’ লঞ্চটি নিয়ে ব্যাপক আলোচনা শুরু হয়েছে। বিলাসবহুল লঞ্চটিতে লিফট, ওয়াইফাই সংযোগসহ আধুনিক অনেক সুযোগ সুবিধা রয়েছে।

ঝঁহফড়ৎনধহ-১০অপরদিকে, পারাবাত-১২ লঞ্চটির নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। পারাবাত-১২ লঞ্চটিতে কর্মরত কয়েকজন কর্মকর্তা জানান, ঈদের আগেই পারাবাত-১২ উদ্বোধন করার জোর প্রচেষ্টা চলছে। আশা করছি ঈদের আগেই নতুন লঞ্চটি নদীতে নামানো সম্ভব হবে।

উল্লেখিত লঞ্চ দুটি (সুন্দরবন-১০ ও পারাবাত-১২) ঢাকা থেকে বরিশাল রুটে যায়ায়াত করবে। লঞ্চগুলো বিলাসবহুল হলেও ভাড়ায় তেমন পরিবর্তন হবে না বলে জানা গেছে।

এছাড়া এম ভি রিপল ও বোগদাদিয়া-৭ লঞ্চ দুটি ঢাকা থেকে চাঁদপুর রুটে চলাচল করবে। ইতোমধ্যে এম ভি রিপল নদীতে নামানো হয়েছে। তবে আনুষ্ঠানিক যাত্রা শুরু করবে ঈদের আগেই।