ঈদগাহের সামনে ভাস্কর্য স্থাপন সুচিন্তিত নয়: হাছান

26

যুগবার্তা ডেস্ক: সরকারের অগোচরে জাতীয় ঈদগাহের সামনে গ্রিক দেবীর ভাস্কর্য স্থাপন করা সুচিন্তিত হয়নি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) শেরে বাংলা একে ফজলুল হকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি একথা বলেন। তিন নেতার মাজার প্রাঙ্গণে জাতীয় গণতান্ত্রিক লীগ ও যুক্তফ্রন্ট যৌথভাবে এ সভার আয়োজন করে।

হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগের মূলনীতি হলো অসাম্প্রদায়িকতা। কিন্তু দেশের কোটি মুসলমানের অনুভূতিতে আঘাত দিয়ে যেমন মসজিদের সামনে ভাস্কর্য স্থাপন করা যায় না, তেমনি ঈদগাহের সামনেও ভাস্কর্য স্থাপন করা যায় না। সরকারকে সম্পূর্ণ অগোচরে রেখে এই কাজ যারা করেছেন তারা ঠিক করেননি।

কওমি মাদরাসার স্বীকৃতি প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, কওমি মাদরাসার লাখ লাখ শিক্ষার্থীকে শিক্ষার মূল ধারার সঙ্গে যুক্ত করতে কওমি শিক্ষা ব্যবস্থা আধুনিকায়ন করা হচ্ছে। প্রধানমন্ত্রী দীর্ঘ আট বছরের প্রক্রিয়া শেষে এই স্বীকৃতির ব্যবস্থা করেছেন।

বিএনপির বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনা করে তিনি বলেন, এ দেশের রাজনীতিকে দুর্বৃত্তায়ন এবং বনিকায়ন করেছিলেন জিয়াউর রহমান। তার স্ত্রী, বিএনপি নেত্রী তাকেও ছাড়িয়ে গিয়ে রাজনীতিতে জঙ্গি, সন্ত্রাস এবং বোমারুদের অনুপ্রবেশ ঘটিয়েছেন। তারা আগামী নির্বাচনে অবশ্যই অংশগ্রহণ করবে। যদি নির্বাচনে অংশ গ্রহণ না করে তাহলে তাদের অবস্থা মুসলিম লীগ এবং জাসদের মতো হবে।

জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা এম এ করিম, ইতিহাসবিদ সিরাজ উদ্দিন আহম্মেদ প্রমুখ।