ইবিতে থিয়েটারের নবীনবরণ ও পুরস্কার বিতরণী

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নাট্যসংগঠন ‘বিশ্ববিদ্যালয় থিয়েটার’- এর ২০১৯-২০ শিক্ষাবর্ষের নবীনবরণ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয় টিএসসিসির ১১৬ নং কক্ষে নবীনদের ফুল দিয়ে বরণ করে নেন থিয়েটারকর্মীরা।

থিয়েটারের সভাপতি অনি আতিকুর রহমানের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল, লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মুন্সী মর্তুজা আলী, সহকারী জজ (সুপারিশ প্রাপ্ত) মেহেদী হাসান, তরুন লেখক ও সংগঠক জি.কে সাদিক। থিয়েটারের সদস্য ফাহিম ফয়সাল ও ফারহা শারমিন বিন্দুর সঞ্চালনায় এসময় বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন রোটার‌্যাক্ট ক্লাবের সভাপতি আখতার হোসেন আজাদ, আবৃত্তি আবৃত্তির সাবেক সভাপতি আলমগীর অভ্র কানন, ইবি ফটোগ্রাফি এসোসিয়েশনের সভাপতি সোহানুর রহমান ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান এবং বুননের সাধারণ সম্পাদক সাগর আলী প্রমুখ।

করোনাকালে আয়োজিত একক অভিনয় প্রতিযোগিতায় বিজয়ীদের ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। একক অভিনয়ে বিজয়ীরা হলেন আকিল আখতাব রেজোয়ান, জিহাদুল করিম, মাহমুদুজ্জামান নিশান। অনুষ্ঠান শেষে থিয়েটার কর্মীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

থিয়েটারের সভাপতি অনি আতিকুর রহমান বলেন, আমরা মুলত মঞ্চের মানুষ। লকডাউনে তাই আমাদের অনেকটা অলস সময় পার করতে হয়েছে। সেইসময়ই অনলাইলে একক অভিনয় প্রতিযোগিতার আয়োজন করি। নবীনবরণের সাথে সাথে তারও পুরস্কার বিতরণ হলো আজ। সম্প্রতি আমরা পূর্ণোদ্দমে শুরু করেছি থিয়েটারের কার্যক্রম।