ইন্টারনেট ব্যবস্থাপনা জাতীয় কমিটি দরকার’

35

যুগবার্তা ডেস্কঃ তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ইন্টারনেটের অপব্যবহার রোধে ‘ইন্টারনেট ব্যবস্থাপনা জাতীয় কমিটি’ গঠনের প্রয়োজন। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে তথ্য-প্রযুক্তির সঠিক ব্যবহারের কোন বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, এজন্য ইন্টানেটের সঠিক ব্যবহার নিশ্চিত করা এবং সাইবার নিরাপত্তা গড়ে তুলতে হবে। এ লক্ষ্য বাস্তবায়নের জন্যই তথ্য মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সমন্বয়ে ইন্টারনেট সংশ্লিষ্ট অংশীদারদের অন্তর্ভুক্ত করে ‘ইন্টারনেট ব্যবস্থাপনা জাতীয় কমিটি’ করা দরকার।
সোমবার বিকেলে রাজধানীর কাকরাইলস্থ’ বাংলাদেশ প্রেস ইন্সটিটিউটের (পিআইবি) সেমিনার কক্ষে বাংলাদেশ ইন্টারনেট গভর্ণেন্স ফোরাম (বি আইজিএফ) আযোজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।
আগামী জুলাই মাসে থাইল্যান্ডের ব্যাংককে ‘এশিয়া-প্যাসিফিক রিজিওনাল ইন্টারনেট গভর্ণেন্স ফোরামের (এপিআরআইজিএফ) ‘ উদ্যোগে অনুষ্ঠিতব্য এক আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশের অংশগ্রহণের প্রস্তুতি হিসেবে এই আলোচনা ও মতবিনিময় সভার আয়োজন করা হয়।
‘এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলোতে একটি অন্তর্ভুক্তিমূলক এবং টেকসই উন্নয়ন নিশ্চিত করা : ইন্টারনেট গভর্নেন্সের আঞ্চলিক এজেন্ডা’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে ব্যাংককে আগামী ২৬ থেকে ২৯ জুলাই পর্যন্ত ৪ দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হবে।-আমাদের সময়.কম