‘ইনু-শিরীন খন্ডাংশের’ ঘোষিত কমিটি অবৈধ

60

জাতীয় সমাজতান্ত্রিক দল – জাসদের স্থায়ী কমিটির সদস্য ইন্দু নন্দন দত্ত, মুশতাক হোসেন; যুগ্ম সাধারণ সম্পাদক করিম শিকদার ও মঞ্জুর আহমেদ মঞ্জু, এবং কেন্দ্রীয় নেতা জনাব সাইদুর রহমান বিটুল সহ জাসদের ৫ নেতা আজ রবিবার যুক্ত বিবৃতিতে জাসদের ইনু-শিরিনের ঘোষিত কমিটিকে অবৈধ বলেছেন।
জাসদের আম্বিয়া-প্রধান কমিটির দপ্তর সম্পাদক ইউনুসুর রহমান স্বাক্ষরিত পাঠানো বিবৃতিতে বলেন, ”আমরা গণমাধ্যমে অবহিত হয়েছি যে গত ২৭ মে ২০১৬ জাসদ থেকে বেরিয়ে যাওয়া ইনু-শিরীন খন্ডাংশের পক্ষ থেকে তাদের তথাকথিত জাতীয় কমিটির সভায় একটি কথিত কেন্দ্রীয় কার্যকরী কমিটি ঘোষণা করা হয়েছে। দেখা যায় যে কথিত কমিটিতে আমাদের নাম রয়েছে। আমরা মনে করি ইনু-শিরীন খন্ডাংশের কমিটি গঠনতন্ত্র বিরোধী এবং অবৈধ। এই অবৈধ কমিটিতে আমাদের নাম থাকার কোন প্রশ্নই উঠেনা। কিন্তু পরিতাপের বিষয় হলো তারা অগঠনতান্ত্রিক তৎপরতা থেকে বিরত না হয়ে তাদের ঘোষিত তথাকথিত কমিটিতে আমাদের নাম অন্তর্ভুক্ত করেছে।
জনাব শরীফ নুরুল আম্বিয়া, জনাব মইন উদ্দীন খান বাদল এম,পি এবং জনাব নাজমুল হক প্রধান এমপির নেতৃত্বাধীন মূল ধারার জাসদের কেন্দ্রীয় কার্যকরী কমিটিতে অন্তর্ভুক্ত থেকে আমরা অত্যন্ত নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছি। প্রকৃতপক্ষে নিজেদের অবৈধ খন্ডাংশকে গ্রহণযোগ্য করা, চলমান ঐক্য প্রক্রিয়াকে বিভ্রান্ত করা এবং একই সাথে আদালতের বৈধতা অর্জনের হীন উদ্দেশ্য থেকে তারা তাদের তথাকথিত কমিটিতে আমাদের নাম রেখেছেন।
জাসদের সর্বস্তরের নেতা- কর্মীরা ‘ইনু-শিরীন খন্ডাংশের’ হাস্যকর কমিটি ইতোমধ্যেই প্রত্যাখ্যান করেছে।
আমরা আবারো সুস্পষ্টভাবে ঘোষণা করছি যে, তাদের কমিটির সাথে মূল জাসদের কোন প্রকার সম্পর্ক নেই। জাসদ কর্মী-সমর্থক-শুভানুধ্যায়ীদের এ বিষয়ে কোন অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানাচ্ছি।”সংবাদ বিজ্ঞপ্তি