‘ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সহিংস আতংকের নির্বাচনে পরিণত করবেন না’-মেনন

58

যুগবার্তা ডেস্কঃ ‘এদেশের জনগণ তৃণমূলে ভোট প্রয়োগ ও ভোটের অধিকারকে নিশ্চিৎ করতে চায়। ইউনিয়ন পরিষদ নির্বাচন সাধারণ মানুষের কাছে উৎসব। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে জনগণের সেই আকাঙ্খার প্রতিফলন ঘটছে না। সহিংসতা ও আতঙ্ক, কারচুপি ভোটের ন্যায্যতাকে ধ্বংস করে দিচ্ছে। নির্বাচন কমিশনের উচিৎ হবে সর্বোাচ্চ অগ্রাধিকার দিয়ে, আইনশৃঙ্খলা রক্ষাসহ নির্বাচনকে অবাধ ও নিরপেক্ষ ভাবে সম্পন্ন করা।’
আজ শুক্রবার জাতীয় কৃষক সমিতি কেন্দ্রিয় কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে ওয়ার্কার্স পার্টির সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রনালয়ের মন্ত্রী জননেতা রাশেদ খান মেনন এ কথা বলেন।
রাজধানীর তোপখানা রোডস্থ শহীদ আসাদ মিলনায়তনে জাতীয় কৃষক সমিতির সভাপতি জননেতা নুরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন সংগঠনের কার্যকরি সভাপতি মাহামুদুল হাসান মানিক, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম গোলাপ, সহ সভাপতি জ্যোতিশঙ্কর ঝন্টু, মানোজ সাহা, হাজী বশিরুল আলম প্রমুখ। কেন্দ্রীয় কমিটির সভায় কৃষকের গম ও ধানের লাভজনক মূল্যের দাবীতে আগামী ১৮ এপ্রিল থেকে ২৪ এপ্রিল দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ ও ২৫ এপ্রিল ঢাকায় বিক্ষোভ সমাবেশের সিদ্ধান্ত গৃহীত হয়। আগামী নভেম্বর মাস পর্যন্ত একটি সাংগঠনিক পরিকল্পনা গৃহীত হয়।
কৃষক সমিতির সভায় মেহেরপুরের গাংনী থানা কৃষক সমিতি সাধারণ সম্পদক আব্দুর রশিদের মিথ্যা মামলা প্রত্যাহারসহ অবিলম্বে মুক্তির দাবী করা হয়।