ইংল্যান্ড-বাংলাদেশ সিরিজের টিকিট অনলাইনে

যুগবার্তা ডেস্কঃ আগামী ৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে ইংল্যান্ডের বিপক্ষে স্বাগতিক বাংলাদেশের ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ ও দুই ম্যাচের টেস্ট সিরিজ। সমর্থকরা দ্বিতীয়বারের মতো সহজডটকমের মাধ্যমে টিকিট কেনার সুযোগ পাচ্ছেন। এর আগে আফগানিস্তানের বিপক্ষে তারা এই সুযোগ পেয়েছিল।
আফগানিস্তানের মতো ইংল্যান্ড সিরিজেও টিকিটের সর্বনিম্ন মূল্য ধরা হয়েছে ১০০ টাকা। সাধারণ গ্যালারি ছাড়া অন্যসব গ্যালারির মূল্যতে এবার ১৫ ভাগ ভ্যাট প্রদান করতে হবে। সহজ ডট কমের ওয়েবসাইটে বুধবার দুপুর থেকেই পাওয়া যাবে এ টিকিট। অনলাইনে টিকিট কিনতে ভ্যাটের সঙ্গে প্রত্যেক টিকিটের জন্য ২৫ টাকা করে সার্ভিস চার্জ দিতে হবে।
সিরিজের পূর্ব স্ট্যান্ডের (সাধারণ গ্যালারি) টিকিটের মূল্য সর্বনিম্ন ১০০ টাকা ধার্য করা হয়েছে। আর সর্বোচ্চ ২০০০ টাকায় পাওয়া যাবে গ্র্যান্ড স্ট্যান্ডের (উত্তর/দক্ষিণ) টিকিট। ভিআইপি স্ট্যান্ড ৫০০। শহীদ মুস্তাক/জুয়েল স্ট্যান্ড ৩০০ টাকা ও উত্তর/দক্ষিণ স্ট্যান্ড ২০০ টাকা।
বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিসিবি বাংলাদেশ ও ইংল্যান্ডের মিরপুর স্টেডিয়ামের অনুষ্ঠিত দুটি ওয়ানডে ম্যাচের টিকিটের মূল্য প্রকাশ করে।
অনলাইনে একজন সর্বোচ্চ তিনটি টিকিট কিনতে পারবেন। এ জন্য সহজ ডট কমের নিজস্ব ওয়েবসাইটে গিয়ে ফরম পূরণ করতে হবে। সেখানে একটি মোবাইল নম্বর ও ফটো আইডি দিয়ে সেটি পূরণ করতে হবে। আর টিকিটের মূল্য মোবাইল ক্যাশ ও ডেবিট কিংবা ক্রেডিট কার্ডের মাধ্যমে প্রদান করতে হবে।
এরপর রাজধানীর নির্ধারিত ৭টি লোটো আউটলেটে গিয়ে টিকিট সংগ্রহ করতে হবে। এ সময় ক্রেতাকে ফরম রেজিস্ট্রেশনের সময় যে মোবাইল দিয়ে পূরণ করবেন ওই নাম্বারসহ মোবাইল নিয়ে যেতে হবে। পাশাপাশি ব্যবহৃত ফটো আইডিটিও নিয়ে যেতে হবে।
এ ব্যাপারে সহজ ডটকমের প্রধান নির্বাহী মালিহা কাদির জানান, ‘একজনের নামে কয়েকটি সিমের নিবন্ধন থাকতে পারে। তবে তিনি কেবল একটি সিম দিয়েই টিকিট কিনতে পারবেন। এছাড়া ক্রেতারা টিকিট কিনতে পারবেন ডেবিট ও ক্রেডিট কার্ড দিয়ে। মোবাইল ব্যাংকিং পদ্ধতিতেও টিকিটের মূল্য পরিশোধ করা যাবে। টিকিট কিনতে জাতীয় পরিচয় পত্র বা যেকোনও ফটো আইডি ও মোবাইল নম্বর লাগবে। ঢাকায় লোটোর আউট লেট থেকে টিকিট সংগ্রহ করতে হবে। কেনার সময় ব্যবহার করা পরিচয়পত্র ও মোবাইল নম্বর সঙ্গে রাখতে হবে।’
অনলাইনের পাশাপাশি আগের মতো মিরপুর ইনডোর স্টেডিয়ামে সরাসরি টিকিট বিক্রয় করা হবে। ম্যাচের দিন সকাল থেকে সরাসরি টিকিট কিনতে পারবেন ক্রিকেটভক্তরা।