Home রাজনীতি আয়হীন মানুষের খাদ্যের দায়িত্ব সরকারকেই নিতে হবে–শিরীন আখতার এমপি

আয়হীন মানুষের খাদ্যের দায়িত্ব সরকারকেই নিতে হবে–শিরীন আখতার এমপি

51

ডেস্ক রিপোর্ট: জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি বলেছেন, করোনা সংক্রমণ রোধ, রোগিদের চিকিৎসা-অক্সিজেন, করোনায় কর্মহীন আয়হীন মানুষের খাদ্যের ব্যবস্থার দায়িত্ব সরকারকেই নিতে হবে। একজন মানুষও যেন বিনা চিকিৎসায় মারা না যায়, একজন মানুষও যেন না খেয়ে থাকে তা সরকারকেই নিশ্চিত করতে হবে।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের প্রতিষ্ঠাকালীন নেতা, পরবর্তীতে দুই মেয়াদে সাধারণ সম্পাদক জননেতা বীর মুক্তিযোদ্ধা সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে জাসদ ও সহযোগী সংগঠন সমূহ আজ ১৬ জুলাই সকাল ১১ টায় নগরীর শহীদ কর্নেল তাহের মিলনায়তনে প্রয়াত নেতার প্রতিকৃতিতে মাল্যদান ও শ্রদ্ধা নিবেদনকালে একথা বলেন তিনি।
এ সময় উপস্থিত ছিলেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা সফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, আব্দুল্লাহিল কাইয়ূম, মোঃ মোহসীন, ওবায়দুর রহমান চুন্নু , জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশের সভাপতি সাইফুজ্জামান বাদশা, জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকন ও সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, জাতীয় কৃষক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান ফঁসি ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাজ্জাদ হোসেন, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ এর যুগ্ম সাধারণ সম্পাদক সরদার খোরশেদ, বাংলাদেশ ছাত্রলীগ (হা-ন) সভাপতি আহসান হাবিব শামীম ও সাধারণ সম্পাদক রাশিদুল হক ননী প্রমূখ।

মাল্যদান শেষে সমবেত নেতা-কর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন শিরীন আখতার এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আখতার, আব্দুল্লাহিল কাইয়ূম, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ এর সভাপতি সাইফুজ্জামান বাদশা, জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকন, বাংলাদেশ ছাত্রলীগ (হা-ন) কেন্দ্রীয় সংসদের সভাপতি আহসান হাবীব শামীম।

শিরীন আখতার এমপি তার বক্তব্যে সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর সংগ্রামী, আত্মত্যাগী জীবনের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, সমাজতন্ত্রের লক্ষ্যে সংগ্রাম এগিয়ে নেয়ার পথেই দুর্নীতি, লুটপাট, বৈষম্য, মৌলবাদ, জঙ্গিবাদ, সম্প্রদায়িকতা মোকাবেলা করতে হবে। তিনি বলেন, মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে যে আশা আকাংখা; একটি ক্ষুদা মুক্ত, দারিদ্র মুক্ত, বৈষম্য মুক্ত, দুর্নীতি-লুটপাট মুক্ত, যে সমাজে মানুষ তার সত্যিকারের মর্যাদা-মানবিক মর্যাদা নিয়ে বাঁচতে পারবে, তাঁর রুটি রুজির প্রশ্নে, জীবন-জীবিকার প্রশ্নে মর্যদা রক্ষা করতে পারবে, তাঁর জীবনের নিশ্চয়তা, বেঁচে থাকার নিশ্চয়তা, তাঁর মৌলিক অধিকার রক্ষা করার নিশ্চয়তা এই সব কিছু পাবে সেইরকমই একটা স্বপ্ন সৈয়দ জাফর সাজ্জাদসহ আমরা দেখেছিলাম।

এছাড়াও আজ ১৬ জুলাই সকাল ১১ টায় মিরপুর রুহানী সুপার মার্কেট এর ২য় তলায় জাসদের সাবেক সাধারণ সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা জননেতা সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর ১১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা মহানগর পশ্চিম জাসদের উদ্যোগে স্মরণ সভা অনুষ্ঠিত হয়।