আর্জেন্টিনার বিরুদ্ধে সৌদি আরবের জয়ে মুসলিম বিশ্বের জয়ে শোকরানা ও দোয়া মাহফিল।

মোঃ আব্দুর রহিম, চট্টগ্রাম: ষষ্ট বারের মত বিশ্বকাপে খেলতে নামা সৌদি আরব আর্জেন্টিনাকে পরাজিত করে। বিশ্ব মুসলিমদের আবেগ অনুভুতির দেশ হিসাবে সৌদি আরব এর এমন জয়ে শুকরিয়া আদায় করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ্ব এম মনজুর আলম। ফুটবল খেলায় সৌদি আরবের জয়ে শোকরানা জানাতে ২৩ নভেম্বর ২০২২ খ্রি: বুধবার, সকালে মোস্তফা হাকিম ভবন অডিটরিয়ামে দোয়া মাহফিল আয়োজন করেন সাবেক এ মেয়র। আলহাজ্ব মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠিত শোকরানা সমাবেশ ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন আলহাজ্ব মোস্তফা হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর।
শোকরানা সমাবেশে প্রধান অতিথির ভাষণে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম সৌদি আরবের জয়ে আল্ল্যাহর শুকরিয়া আদায় করে বলেন, আর্জেন্টিনার মতো শক্ত একটি দলকে হারিয়ে সৌদি আরব মুসলিম উম্মার সুনাম উজ্বল করেছেন। এশিয়ার রাষ্ট্র এবং মুসলিম রাষ্ট্রের এমন জয়ে আমরা আনন্দিত। মুসলিম রাষ্ট্রের এমন জয়ে বাংলাদেশ সরকারের অনুমোদনক্রমে সৌদি আরবের গোল রক্ষক মোহাম্মদ আল-ওয়াইসিকে আলহাজ্ব মোস্তফা ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পক্ষ থেকে সংধর্বনা দিতে আগ্রহী। অসাধারণ এ গোলরক্ষক প্রাচীরের মতো দাঁড়িয়ে থাকলেন সৌদির গোলবারের নিচে তার জন্যই সৌদি আরব জয় লাভে সক্ষম হয়। সাবেক এ মেয়র গোলরক্ষক মোহাম্মদ আল-ওয়াইসিকে বাংলাদেশে একটি ফ্ল্যাট বাড়ি উপহার দেয়ার জন্য আমি প্রস্তুত আছি। সৌদি আরবের সম্মানার্থে আলহাজ্ব মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও আলহাজ্ব হোছনে আরা ওয়েলফেয়ার ট্রাস্ট পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান ও মাদ্রাসা সমূহে অধ্যয়নরত শিক্ষার্থীদের অর্ধবেলা ছুটি প্রদান করা হয়।
শোকরানা সমাবেশে সাবেক উপাধ্যক্ষ বাদশা আলম, আলহাজ্ব মাওলানা ফরিদুল আলমসহ আলহাজ্ব মোস্তফা হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপকবৃন্দ, তাহের-মনজুর সুন্নিয়া মাদরাসার শিক্ষকবৃন্দ এবং মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন, হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাষ্ট পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান ও মাদরাসা সমুহের শিক্ষক ও ছাত্রবৃন্দ উপস্থিত ছিলেন। মুনাজাত পরিচালনা করেন মাওলানা আবদুল মান্নান। মুনাজাতে মুসলিম উম্মাহ, সৌদি আরব ও বাংলাদেশের জন্য আল্লাহর রহমান কামনা করা হয়।
উল্লেখ্য, কাতার বিশ্বকাপ বিশ্ব ফুটবলের যুবরাজ লিওনোল মেসি এবং তার দল আর্জেন্টিনার প্রতিপক্ষ এশিয়ার দল সৌদি আরব। বিশ্বকাপ এর ইতিহাসে এর পূর্বে কখনো আর্জেন্টিনা-সৌদি আরব মুখোমুখি হয়নি। গত ২২ নভেম্বর বাংলাদেশ সময় ৪ ঘটিকায় লুসাই আইকনিক স্টেডিয়ামে এ ম্যাচটি অনুষ্ঠিত হয়।