আরো উন্নত স্যামসাং গ্যালাক্সি এ৭ ২০১৭ সংস্করণ

81

যুগবার্তা ডেস্ক: স্যামসাং গ্যালাক্সি এ সিরিজ কিন্তু দারুণ জনপ্রিয়। আর ২০১৭ সালের এ৭ সংস্করণ-এ বিশেষ কিছু দেওয়া হয়েছে। গ্যালাক্সি নোট ৭ এর ব্যর্থতার পর পরের মডেলগুলো নিয়ে দারুণ সচেতন স্যামসাং। তবে এ৭ মডেলটির দাম একটু বেশি। আসলে ২০১৬ সালের সংস্করণ থেকে বেশ উন্নত হয়ে এসেছে এটি।

এ৭ এর দেহের কোণাগুলো গোলাকার করে দেওয়া হয়েছে। ফ্রেম পেয়েছে ম্যাট ফিনিশ। পেছনে চকচকে ত্রিমাত্রিক কাচের প্যানেল দেওয়া হয়েছে। দুটি মাইক্রো এসডি কার্ড ট্রের দেখা মেলে ওপরের দিকে। ইউএসবি টাইপ-সি পোর্ট আর ৩.৫এমএম অডিও জ্যাক রয়েছে।

৫.৭ ইঞ্চি পর্দার নিচের দিকে রয়েছে হোম বাটন। সেখানে যুক্ত করা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এ৭ ধুলাবালি এবং পানি প্রতিরোধী। আইপি৬৮ সার্টিফিকেট রয়েছে এর। অথচ থ্রিডি গ্লাসের দেহ নিয়ে দারুণ সুন্দর দেখতে। ডিসপ্লে সুপার অ্যামোলেড। এ বছরের সংস্করণে এই ডিসপ্লে যেকোনো মানুষকে মুগ্ধ করবে। ফুল এইচডি ভিডিও উপভোগ করা যাবে।

স্যামসাংয়ের নিজস্ব এক্সিনয়েস ৭৮৭০ অক্টা-কোর প্রসেসর ব্যবহৃত হয়েছে এতে। ৩২ জিবি অভ্যন্তরীন স্টোরেজ এর র‍্যাম দেওয়া হয়েছে ৩ জিবি। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে।

অ্যান্ড্রয়েড ৬.০ মার্শমেলো ছিল এতে। তবে এ বছরের সংস্করণ বছর শেষে নুগেট ৭.০ আপডেট পাবে। ব্যাটারি দারুণ শক্তিশালী, ৩৬০০এমএএইচ। এতে ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহৃত হয়েছে। দাম পড়বে ৪৪৯০০ টাকার মতো। দামের কিছু হেরফের হতে পারে। সূত্র: গেজেট স্নো