আমি আর নাটকে অভিনয় করবো না : শবনম ফারিয়া

অভিনেত্রী শবনম ফারিয়া নাটকে আর অভিনয় করবেন না। রবিবার রাতে নিজের ফেসবুক স্টেটাসে এ খবর জানিয়েছেন ফারিয়া। লিখেছেন, আমার অভিনয় জীবন শুরু করার পরই মনে হয়েছিল এই জায়গাটা আমার জন্য না। লাস্ট দুই বছর চেষ্টা করেছি, জানি না কতটা সফল! কিন্তু অল্প সময়ে অনেক মানুষ এর ভালোবাসা পেয়েছি, আমি তাতেই খুশি। আমার ব্যক্তিগত কারণে আমি সিদ্ধান্ত নিয়েছি, আমি আর নাটকে অভিনয় করবো না।

তিনি স্টেটাসে লেখেন, প্রথমত অভিনয়ের জন্য মাস্টার্সটা করি করি করে করা হচ্ছিল না। দ্বিতীয়ত, আমি মেরুদণ্ড সোজা করে চলতে চাই, হিপোক্রেসি কোনোদিন আমার ডিকশনারিতে ছিল না, রাখতে চাই না। এই জায়গায় কাজ করে সেইটা রাখা সম্ভব না।

কিছু মানুষের ওপর ক্ষোভ ঝেড়ে তিনি আরো লেখেন, এখানে কোনো সুস্থ স্বাভাবিক শিক্ষিত মানুষ আত্মসন্মান নিয়ে কাজ করতে পারবে না, কাজ করতে হলে গণ্ডার হতে হবে। কিছু অশিক্ষিত মানুষ কে হুজুর হুজুর করতে হবে। কিছু কথাটা বললাম কারণ একটি শিক্ষিত মানুষ সত্যি কথা মেনে নিতে পারে। আমি কাউকে তোয়াক্কা করিনি তাই আমি নিজ থেকে নিজে ইস্তফা দিচ্ছি। আমি বলছি না সবাই খারাপ, এখানে অনেকে আছে যারা নিজের সন্তানের মতো, বোনের মতো আদর করেছে কিন্তু কিছু মানুষ আছে যারা সামনে হাসি দিয়ে পেছনে ছুরি মারতে পিছপা হয় না। আর শেষ একটা কথা যারা ভাবেন মিডিয়া মানে খারাপ তারা ভুল, এখানে অনেক ভালো মানুষ আছেন। ভালো পরিবার এর শিক্ষিত লোক আছে, আর তারা আছে বলেই মিডিয়া এখনো টিকে আছে, হ্যাঁ খারাপ হওয়ার সুযোগ আছে, কেউ নিজ থেকে চাইলে খারাপ হতে পারে, সবটাই নিজের ওপর। সবাই ভালো থাকবেন, আমার জন্য দোয়া করবেন যাতে ভালো মানুষ হয়ে, মেরুদণ্ড সোজা করে বাঁচতে পারি।

সবশেষে ফারিয়া জানান, আগামীতে যাদের সঙ্গে কাজের কথা হয়েছে এবং শিডিউল দিয়েছেন তাদের কাজ শেষ করবেন।