আমাকে তারেক জিয়া বানাবেন না: জয়

যুগবার্তা ডেস্কঃ আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিলে সবচেয়ে বড় চমক হিসেবে কেন্দ্রীয় কমিটিতে বঙ্গবন্ধুর দৌহিত্র্য ও প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের আসার কথা ছিল। শেষ পর্যন্ত দলের সিনিয়র কোনো পদে তাকে রাখা হয়নি। আর জয়ের অনিচ্ছাতেই তাকে কেন্দ্রীয় পদ দেয়া হয়নি বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
বুধবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সম্পাদকমণ্ডলীর প্রথম বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।
সজীব ওয়াজেদ জয়কে আওয়ামী লীগের ভবিষ্যৎ নেতা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘তাকে নিয়ে আমাদের কাছে-দূরে অনেক স্বপ্ন আছে। তবে তাকে জোর করে কিছু চাপিয়ে দেয়া হবে না।’
তিনি আরও বলেন, ‘২০তম জাতীয় সম্মেলনের প্রথম দিন দুপুরের পর জয়কে এক প্রকার জোর করেই মঞ্চে তোলা হয়েছিল। আমরা তাকে কেন্দ্রীয় কমিটিতে থাকতেও অনুরোধ করেছিলাম। তবে সে বলেছে আমি কিভাবে বিদেশে থেকে কমিটিতে থাকবো। দয়া করে আমাকে তারেক জিয়া বানাবেন না।’
সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় কমিটি ও উপকমিটি নিয়েও কথা বলেন বর্তমান সাধারণ সম্পাদক। পাশাপাশি নানা কর্মসূচির মধ্যদিয়ে আগামী ৩ নভেম্বর (বৃহস্পতিবার) জেল হত্যা ও জাতীয় চারনেতা হত্যা দিবস পালন করারও ঘোষণা দেন তিনি। কর্মসূচির মধ্যে রয়েছে-সকাল ৭টায় ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, পুষ্পস্তবক অর্পণ, স্মরণ সভা, সকাল ৮টায় বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন, দোয়া, মিলাদ ও মাহফিল, রাজশহীতে আবু হেনা মোহাম্মদ কামরুজ্জামানের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ।