‘আমরা মৈত্রী’ নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ

60

যুগবার্তা ডেস্ক: আমরা মৈত্রী’ নামে নতুন সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে । মঙ্গলবার ছাত্র মৈত্রীর সাবেক সভাপতি ও ছাত্র সংগ্রাম পরিষদের সাবেক সমন্বয়ক রফিকুল ইসলাম সুজনকে সমন্বয়ক করে ৫ সদস্যবিশিষ্ট সংগঠনের কেন্দ্রীয় সমন্বয় কমিটি গঠন করা হয়েছে ।

কমিটির সদস্যরা হলেন ছাত্র মৈত্রীর সাবেক সাধারণ সম্পাদক মুক্তার হোসেন নাহিদ, ছাত্র মৈত্রীর সাবেক সভাপতি ও গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক বাপ্পাদিত্য বসু, ছাত্র মৈত্রীর সাবেক সহ সভাপতি ও গণজাগরণ মঞ্চের শ্লোগান কন্যা শামীমা সুলতানা শাওন এবং ছাত্র মৈত্রীর সাবেক সহ সাধারণ সম্পাদক মনোজ বাড়ৈ।

কেন্দ্রীয় এই সমন্বয় কমিটি আগামী ৬ মাসের মধ্যে সংগঠনের ঘোষণা-কর্মসূচি ও গঠনতন্ত্র প্রণয়ন, সদস্য সংগ্রহ করে কনভেনশনের মধ্যদিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে। ঘোষণা-কর্মসূচি ও গঠনতন্ত্র প্রণয়নের লক্ষ্যে ছাত্র মৈত্রীর সাবেক কেন্দ্রীয় নেতা শহীদুল ইসলাম রাসুকে আহ্বায়ক করে ৫ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। সংগঠনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত গৃহিত হয়

। সভায় সংগঠনের প্রধান সমন্বয়ক রফিকুল ইসলাম সুজন বলেন, ‘আমরা মৈত্রী’ রাজনীতি সচেতন একটি সামাজিক সংগঠন হলেও কোনো রাজনৈতিক দল বা সংগঠনের লেজুড়বৃত্তি করবে না। মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে ‘আমরা মৈত্রী’ সামাজিক অসঙ্গতি, শিক্ষার সঙ্কট, বেকারত্ব, সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ, সাম্রাজ্যবাদী আগ্রাসন, নারী নির্যাতনসহ নানামুখী সঙ্কটের বিপরীতে সামাজিক শক্তির যুথবদ্ধতার উপর গুরুত্বারোপ করবে।