আবারও ভাঙ্গনের মুখে পড়লো জাসদ

77

যুগবার্তা ডেস্কঃ জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ (ইনু) আবারও ভাঙ্গনের মুখে পড়তে হয়েছে। শনিবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে দলটির কাউন্সিল অধিবেশনের নির্বাচনী পর্বে নেতৃত্বের প্রশ্নে এই ভাঙ্গনের ঘটনা ঘটেছে।
গত রবিবার সরওয়ার্দী উদ্দানে কয়েক হাজার নেতাকর্মী নিয়ে ব্যাপক উদ্দীপনার মধে দিয়ে জাতীয় সম্মেলনের উদ্বোধন হয়।
শনিবার গুলিস্থান মহানগর নাট্যমঞ্চে ১২শত প্রতিনিধি নিয়ে কাউন্সিল অধিবেশন শুরু হয়। দিনব্যাপী রাজনৈতিক ও সাংগঠনিক আলোচনা পর্ব সমাপ্ত হয়। রাত প্রায় ১০ টার দিকে নেতৃত্ব নির্বচনী পর্ব শুরু হলে প্রথম বর্তমান সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে সভাপতি ও শিরিন আক্তার এমপিকে সাধারণ সম্পাদক প্রস্তাব করা হয়। এর বিরোধীতা করে দলটির সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া এবং কার্যকরি সদস্য ও সংসদ সদস্য মাইনুদ্দিন খান বাদলের নেতৃত্বে একটি ক্ষুদ্র অংশ মিছিল নিয়ে বেড়িয়ে অডিটরিয়ামের বাহিরে মাইনুদ্দীন খান বাদল এমপি বক্তৃতার মাধ্যমে শরীফ নুরুল আম্বিয়াকে সভাপতি ও নাজমুল হক প্রধান এমপিকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা দেন। পরে তাদের নেতৃত্বে একটি মিছিল জাতীয় প্রেসক্লাবের দিকে চলে যায়।
এদিকে নাট্যমঞ্চে মূল কাউন্সিল অধিবেশনে হাসানুল হক ইনুকে সভাপতি ও শিরিন আক্তারকে সাধারন সম্পাদক করে জাসদের কমিটি ঘোষণা করা হয়েছে। এরিপোর্ট লেখা পর্যন্ত কমিটির অপরাপর নেতৃত্ব নির্ধারনের কাজ চলছে।
একটি সূত্র জানিয়েছে ১২শত প্রতিনিধির প্রায় ১হাজার প্রতিনিধি মহানগর নাট্যমঞ্চের মুল অধিবেশনে অংশ গ্রহন করছে।
ছয় বছর পর এবার সম্মেলন করেছে সরকারের শরিক এই দলটি।