আগামী একুশে গ্রন্থমেলায় তরুণ লেখক পরিষদের বড় অংশ লেখক হিসেবে অংশগ্রহণ করবে

যুগবার্তা ডেস্কঃ শুক্রবার বিকেলে বাংলাদেশ তরুণ লেখক পরিষদের কেন্দ্রীয় কমিটির উদ্যোগে সংগঠনের সভাপতি আশিকুল কায়েসের সভাপতিত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়। এসভায় দেশের লেখকদের অধিকার প্রতিষ্ঠা ও সাংগঠনিক কার্যক্রমকে আরও বেশি বেগবান করতে ২য় পর্যায়ে বিকল্প সদস্য অংশগ্রহণ, পত্রিকা প্রকাশনা বিষয়ক নীতিমালা, সাংগঠনিক নীতিমালা, একুশে বইমেলায় তরুণ লেখকদের অংশগ্রহণ ও কলেজ বিষয়ক বিভিন্ন সমস্যা সম্পর্কে আলোচনা করা হয়।
আশিকুল কায়েস বলেন, প্রথম পর্যায়ে যে ছয়জন বিকল্প সদস্যে অবস্থান করছেন তারা যেন কেন্দ্রের নির্বাচন অব্দি হাত গুটিয়ে বসে না থাকেন বরং কেন্দ্রের বিভিন্ন সম্পাদকম-লীর পাশাপাশি বিকল্প সদস্যরাও কাজে অংশগ্রহণ করার সুযোগ পাবেন।
তিনি আরও বলেন, তরুণ লেখকদের অধিকার অর্জনে বড় প্লাটফরর্ম হিসেবে একুশে গ্রন্থমেলা কাজ করে সেহেতু আগামী একুশে গ্রন্থমেলা-২০১৭ তে তরুণ লেখক পরিষদ সদস্যদের বড় অংশ লেখক হিসেবে অংশগ্রহণ করবে।
তিনি আগামী সেপ্টেম্বর মাসে একুশে গ্রন্থমেলায় লেখক পরিষদ সদস্যদের বই প্রকাশের নীতিমালা প্রণয়ন করা হবে বলে আশা প্রকাশ করেন।
প্রতিনিধি সভায় কেন্দ্র থেকে উপস্থিত ছিলেন- সংগঠনের সাংগঠনিক সম্পাদক হাসানুজ্জামান হাসান, কলেজ বিষয়ক সম্পাদক উম্মে হানি মেঘলা, সহ কলেজ বিষয়ক সম্পাদক শাওন ফারাজি, দপ্তর সম্পাদক মহসিন মিয়া, বিকল্প সদস্য আব্দুল আলীম, কামাল শাহরিয়ার, শাহেদ রাইয়ান। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, কবি নজরুল কলেজ, শেখ বোরহানুদ্দিন পোস্ট গ্রাজ্যুয়েট কলেজ, শহীদ তিতুমীর কলেজ, সিটি ইউনিভার্সিটি ও ঢাকা কলেজের তরুণ লেখক পরিষদের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।