আক্রান্ত হলে ভারতের বিরুদ্ধে ‘সব অস্ত্র’ প্রয়োগ করবে পাকিস্তান’

যুগবার্তা ডেস্ক: আক্রান্ত হলেই ভারতের বিরুদ্ধে সব অস্ত্র প্রয়োগ করা হবে। পাকিস্তানের অস্ত্রাগারে যত রকমের অস্ত্র রয়েছে, সেই সব রকমের অস্ত্রকে ভারতের বিরুদ্ধে প্রয়োগ করতে পাক বাহিনী তৈরি। এমনই হুমকি দিল পাকবাহিনীর এক সেনাকর্তা।
‘‘বিদেশি শক্তির আগ্রাসনে যদি আমাদের জাতীয় নিরাপত্তা বিঘ্নিত হয়, তা হলে আত্মরক্ষার স্বার্থে পাকিস্তান তার হাতে থাকা সব অস্ত্র প্রয়োগ করবে, আক্ষরিক অর্থেই সব অস্ত্র প্রয়োগ করবে।’’ ‘আক্ষরিক অর্থেই সব অস্ত্র প্রয়োগ’ বলতে ওই পাক সেনা কর্মকর্তা কী বোঝাতে চেয়েছেন, তা স্পষ্ট নয়।
পাকিস্তান একটি পরমাণু শক্তিধর দেশ। আক্রান্ত হলে ভারতের বিরুদ্ধে ‘সব অস্ত্র’ প্রয়োগের হুমকি দেওয়ার অর্থ পরমাণু অস্ত্র প্রয়োগের হুমকি বলে ভারত মনে করছে।
উল্ল্যে, ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত সম্প্রতি ভারতের ‘কোল্ড স্টার্ট’ রণকৌশলের কথা ঘোষণা করেছেন। চলতি মাসের শুরুতেই তিনি পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে জানিয়েছেন, যে কোনও রকম নাশকতার অত্যন্ত কড়া জবাব দেবে ভারত। ভারতীয় বাহিনী জবাব দেওয়ার জন্য প্রস্তুত হয়ে বসে রয়েছে বলে তিনি জানান। ভারতে কোনও জঙ্গি হানা হলে এত দ্রুত ভারতীয় সেনা পাল্টা হামলা চালাবে যে পাকিস্তান তা রোখার প্রস্তুতিও নিতে পারবে না। অনেকটা এমনই হুঁশিয়ারি ভারতীয় সেনাপ্রধানের।

বিশেষজ্ঞরা মনে করছেন, যথেষ্ট প্রস্তুতি নেওয়ার পরই ভারতের সেনাপ্রধান এই মন্তব্য করেছেন। পাকি¯Íানও সে কথা জানে। সেই কারণেই ইসলামাবাদ নাকি হুমকি দিচ্ছে। জঙ্গি হানার জবাব দিতে ভারতীয় বাহিনী পাকিস্তানের ভিতরে ঢুকলেই নিজেদের অস্ত্রাগারে থাকা সব অস্ত্র ভারতের বিরুদ্ধে প্রয়োগ করবে পাকিস্তান এমনই একটা বার্তা আগেভাগে ছড়িয়ে দিতে চাইছে পাকিস্তান।-আমাদের সময়.কম