আওয়ামী লীগ জাতীয় ঐক্যে আগ্রহী নয়: ফখরুল

24

যুগবার্তা ডেস্কঃ ক্ষমতাসীন আওয়ামী লীগ জাতীয় ঐক্যের ব্যাপারে আগ্রহী নয় বলে মন্তব্য করেছে বিএনপির মহাসচিব মির্জা ‍‍ফখরুল ইসলাম আলমগীর।
আজ সোমবার সকালে রাজধানীর বনানীতে আর্মি স্টেডিয়ামে সন্ত্রাসী হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল এ কথা বলেন।
বিএনপির সঙ্গে ঐক্য হতে হলে তাদের জামায়াতের সঙ্গ ছাড়তে হবে আওয়ামী লীগ নেতাদের এই বক্তব্যের বিষয়ে জানতে চাইলে বিএনপির মহাসচিব বলেন, ‘এখান থেকেই তাদের মানসিকতা বোঝা যায়, জাতীয় ঐক্য তৈরি করতে তারা খুব আগ্রহী নয়।’
এর আগে মির্জা ফখরুলের নেতৃত্বে দলের জ্যেষ্ঠ নেতারা নিহতদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় বিএনপি নেতা আবদুল্লাহ আল নোমান, মাহবুব উদ্দিন খোকন, রুহুল কবির রিজভী আহমেদ উপস্থিত ছিলেন।
মির্জা ফখরুল বলেন, ‘এই ধরনের সন্ত্রাসী যে কার্যকলাপ হচ্ছে, আজকে সমগ্র বাংলাদেশ বিপন্ন হয়ে পড়েছে। এই জন্য গতকাল আমাদের দলের চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া আহ্বান করেছেন যে, এখন দল-মতের ঊর্ধ্বে উঠে আমাদের জাতীয় ঐক্য সৃষ্টি করে এই সন্ত্রাসের মোকাবিলা করতে হবে। আমাদের দেশের জন্য, মানুষের জন্য, উন্নয়নের জন্য।’